English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বর্ষসেরা ১০ ফুটবলারের তালিকায় না রাখায় রোনালদোর ‘প্রতিবাদ’

- Advertisements -

২০২৩ সালের বর্ষসেরা ফুটবলারদের তালিকা প্রকাশ করেছে ফেডারেশন অব ফুটবল হিস্ট্রি এন্ড স্ট্যাটিসটিকস (আইএফএফএইচএস)। সে তালিকায় বর্ষসেরা ফুুটবলার নির্বাচিত হয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আর্লিং হালান্ড। দ্বিতীয় হয়েছেন ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ২০২২ সালের বিশ্বকাপ জেতা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি হয়েছেন তৃতীয়।

Advertisements

মেসিতে ফুটবলপ্রেমীরা কিছুটা আশ্চর্য হলেও যেখানে তারা একেবারে থমকে গেছেন সেটা হলো, তালিকার সেরা ১০ জনের মধ্যেও রাখা হয়নি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। অথচ চলতি বছর তিনিই সবচেয়ে বেশি গোল করেছেন। এই বছর দেশ ও ক্লাব সবমিলিয়ে ৫৩টি গোল করেছেন সৌদি প্রো লিগের ক্লাব আল নাসর তারকা। অপরদিকে হালান্ড গোল করেছেন সবমিলিয়ে ৫২টি।

Advertisements

সেরা ১০ এর তালিকায় না রাখার প্রতিবাদও করেছেন রোনালদো। পর্তুগালের একটি ক্রীড়া বিষয়ক সংবাদপত্র অ্যা বোলা’র ইনস্টাগ্রাম আইডিতে পোস্ট করা বর্ষসেরার তালিকায় কমেন্টে হাসির ইমোজি দিয়েছেন রোনালদো। সঙ্গে একটি লজ্জা ইমোজিও জড়িয়ে দেন তিনি। এর মাধ্যমে হয়তো নিজের ভেতরে জমা ক্ষোভের প্রকাশই করেছেন এই আল নাসর তারকা।

তালিকায় স্থান পাওয়া একমাত্র পর্তুগিজ ফুটবলার হলেন বার্নান্দো সিলভা। তিনি অষ্টম স্থানে রয়েছেন। অথচ তালিকায় প্রথম দিকেই থাকার কথা ছিল রোনালদোর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন