English

34 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

মৃত্যুর সময় পেলে যে পরিমাণ টাকা রেখে গেছেন

- Advertisements -

নাসিম রুমি: সর্বকালের সেরা ফুটবলার পেলে। ২৯ ডিসেম্বর ৮২ বছর বয়সে মারা গেছেন তিনি। বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন এই কিংবদন্তি। তার পায়ের জাদুতে ১৯৫৮ সালে প্রথমবার বিশ্বকাপের স্বাদ পায় ব্রাজিল।

Advertisements

তার দীর্ঘ ২২ বছরের ক্লাব ক্যারিয়ার আর ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে পেলে অনেক টাকাই আয় করেছেন। তবে বেশিরভাগ টাকা আয় করেছেন খেলা ছেড়ে দেওয়ার পর।

এ প্রসঙ্গে পেলে নিজেও জানিয়েছিলেন, তার আয়ের বেশির ভাগ ফুটবল থেকে অবসর নেওয়ার পর। ফুটবল খেলে তিনি অতটা ধনী হতে পারেননি। খেলা ছেড়ে দেওয়ার পর বিজ্ঞাপন থেকে বেশি আয় করেছেন তিনি। তবে তামাক, অ্যালকোহল, রাজনীতি বা ধর্মীয় অনুষ্ঠান থেকে কোনো উপার্জন করেননি ফুটবলের এই রাজা।

Advertisements

পেলে সারা জীবনে কী পরিমাণ সম্পদ গড়েছেন তার একটি হিসাব দিয়েছে সেলেব্রিটি নেট ওর্থ। পোর্টালটির মতে, পেলের মোট সম্পদের পরিমাণ আনুমানিক ১০ কোটি মার্কিন ডলার। এর বেশির ভাগই বাণিজ্যিক চুক্তির মাধ্যমে আয় করা।

একই তথ্য জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যম মার্কাও। তাদের খবরে বলা হয়, পেলে মৃত্যুর সময় ১০ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৪৪ কোটি টাকা) সমমূল্যের সম্পদ রেখে গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন