English

26 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

১৮ অক্টোবর ঢাকায় আসছেন রোনালদিনহো

- Advertisements -

নাসিম রুমি: গত জুলাই মাসে বাংলাদেশে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।এবার আরও এক বিশ্বকাপজয়ী ফুটবলার পা রাখছেন বাংলাদেশের মাটিতে। তিনি হলেন ব্রাজিলের সাবেক বিশ্বসেরা ফুটবলার রোনালদো দে এ্যাসিস মোরেইরা যিনি রোনালদিনহো নামে বেশি পরিচিত।

কিংবদন্তি রোনালদিনহো যে বাংলাদেশে আসছেন, তা কিছুদিন থেকেই শোনা যাচ্ছিল। চলতি মাসেই তিনি ঢাকা ও কলকাতা ভ্রমণ করবেন বলে জানা গেলেও নিশ্চিত করে দিনক্ষণ জানা যাচ্ছিল না। অবশেষে সাবেক এই ব্যালন ডি’অরজয়ী ফুটবলারের সফরসূচি চূড়ান্ত হয়েছে।

Advertisements

আয়োজকরা জানিয়েছে, আগামী ১৮ অক্টোবর ঢাকায় আসছেন ব্রাজিলের হয়ে ২০০২ বিশ্বকাপ জেতা এই কিংবদন্তি। কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের উদ্যোগে রোনালদিনহোর বাংলাদেশ সফরের আয়োজক হিসেবে আছে ‘ক্রিয়েশন ওয়ার্ল্ড’ ও ‘অফ ট্রাক ইভেন্ট ও অ্যাডভার্টাইজিং’ নামের দুটি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার শতদ্রু দত্ত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেই এই এক পোস্টের মাধ্যমে দিনহোর বাংলাদেশ সফরের সুখবরটি দিয়েছেন। তিনি লিখেছেন, “আমার সোনার বাংলা” – আমরা আসছি…।’

এই পোস্টে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি সময় দিতে পারেন তবে রোনালদিনহো তার সঙ্গে সাক্ষাৎ করবেন।

Advertisements

মার্টিনেজ যখন বাংলাদেশে আসে তখন বিমানবন্দরে তাকে দেখে সাক্ষাৎ করতে গিয়েছিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। কিন্তু শেষ পর্যন্ত মার্টিনেজের সঙ্গে দেখা হয়নি জামালের। তবে জামাল ভূঁইয়া এবার দেখা পেতে যাচ্ছেন ব্রাজিলের কিংবদন্তি, বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদিনহোর। প্রধানমন্ত্রী ছাড়াও অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গেও সাক্ষাৎ হবে ব্রাজিলিয়ান কিংবদন্তির।

উল্লেখ্য, শতদ্রু দত্ত ও বাংলাদেশি এই দুই উদ্যোক্তা প্রতিষ্ঠান মিলেই আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজকে ঢাকায় এনেছিল। সে সময় কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষকের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ হয়েছিল।

২০০২ বিশ্বকাপজয়ী রোনালদিনহো ক্লাব ক্যারিয়ারে খেলেছেন পিএসজি, বার্সেলোনা ও এসি মিলানের মতো বিখ্যাত ক্লাবে। তবে বার্সেলোনায় থাকতে যে জাদুকরী ফুটবল খেলেছেন, তাতে আজও মোহমুগ্ধ ফুটবলবিশ্ব। সেখানে খেলার সময়ই জিতেছিলেন ব্যালন ডি’অর। ক্যারিয়ারের শেষের দিকে ভারতেও ফুটবল খেলে গেছেন এই কিংবদন্তি। ইন্ডিয়ান প্রিমিয়ার ফুটবলে দিল্লী ড্রাগনের হয়ে খেলেছেন তিনি। তবে বাংলাদেশে এবারই প্রথম আসছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন