English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

৬ শিরোপা জয়ের স্বপ্ন টনি ক্রুসের

- Advertisements -

গত মৌসুমে দারুণ সব ঘুরে দাঁড়ানোর গল্প লিখে তিনটি শিরোপা জেতা রিয়াল মাদ্রিদ এবার চায় আরও সাফল্য। সেই লক্ষ্যে মৌসুমে ছয় শিরোপার সবকটি জয়ের স্বপ্ন দেখছেন দলটির জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছিল রিয়াল। এই তিন প্রতিযোগিতার সঙ্গে এবার কোপা দেল রে খেলার পাশাপাশি ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ায় উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপেও লড়বে মাদ্রিদের দলটি।

২০১৪ সালে বায়ার্ন মিউনিখ থেকে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে দলটির হয়ে ১৭টি শিরোপা জিতেছেন ক্রুস। তবে তার ক্ষুধা কমেনি একটুও। রিয়াল মাদ্রিদ টিভিকে সোমবার দেওয়া সাক্ষাৎকারে বললেন, আরও শিরোপার জন্য মুখিয়ে আছেন তিনি ও তার দল। তিনি বলেন, আশা করি, সবগুলো শিরোপার জন্য আমরা লড়াই করব। রিয়াল মাদ্রিদে থাকলে যে কেউ সব প্রতিযোগিতাই জিততে চাইবে, যদিও এটা সবসময় সম্ভব নয়। অনেকগুলো শিরোপার লড়াই চলবে এবং যারা আমাদের চেনে তারা সবাই জানে যে আমরা সবগুলো শিরোপার জন্যই লড়ব।

আগামী নভেম্বর-ডিসেম্বরে হবে ফুটবল বিশ্বকাপ। সঙ্গে ক্লাব ফুটবলের ব্যস্ততা তো আছেই। ঠাসা সূচির কারণে এবারের ক্লাব বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা অবশ্য এখনও কাটেনি। প্রাক-মৌসুম প্রস্তুতি সারতে রিয়াল এখন যুক্তরাষ্ট্রে আছে। বাংলাদেশ সময় বুধবার সকালে প্রীতি ম্যাচে ক্লাব আমেরিকার মুখোমুখি হবে রিয়াল। এরপর ইউভেন্তুসের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলে দেশে ফিরবে তারা। আগামী ১০ অগাস্ট আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে উয়েফা সুপার কাপের ম্যাচ দিয়ে নতুন মৌসুমে পথচলা শুরু করবে কার্লো আনচেলত্তির দল। প্রতিযোগিতামূলক ফুটবল শুরুর আগে দলের সবাই কঠোর পরিশ্রম করছে বলে জানান ক্রুস।

তিনি জানান, আমরা প্রতিদিনই উন্নতি করছি। নতুন মৌসুমের জন্য আমরা কঠোর পরিশ্রম করছি। এখন ১০ অগাস্টের জন্য তৈরি হতে ছন্দ খুঁজে নেওয়ার পালা। যেদিন আমরা প্রথম শিরোপার জন্য লড়ব। গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আমাদের তৈরি থাকতে হবে। বিষয়টা সবসময় একই। এখন প্রাক-মৌসুম চলছে এবং আমরা জানি এটা কতটা গুরুত্বপূর্ণ। আগামীর সবকিছুর জন্য প্রস্তুত হওয়া গুরুত্বপূর্ণ। কারণ মৌসুম খুব লম্বা।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে এখন পর্যন্ত ৩৬৫ ম্যাচ খেলেছেন ক্রুস। তার নামের পাশে ২৫ গোলের সঙ্গে অ্যাসিস্ট ৮৩টি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন