English

32 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

৮৫ কোটি টাকায় বিক্রি হলো মেসির জার্সি

- Advertisements -
Advertisements

কাতার বিশ্বকাপে গায়ে দেওয়া লিওনেল মেসির ৬টি জার্সি নিলামে বিক্রি হয়েছে। নিলামে জার্সিগুলোর দাম উঠেছে ৭৮ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় এর পরিমাণ ৮৫ কোটি ৩৭ লাখ ১৯ হাজার ৩৬০ টাকা।

Advertisements

গতকাল বৃহস্পতিবার নিউ ইয়র্কের সোথবি’স নিলামে মেসির জার্সিগুলো তোলা হয়। তিন দফায় দাম বেড়ে পরে ৭৮ লাখ মার্কিন ডলারে সেগুলোর বিক্রি চূড়ান্ত হয়।

মেসির ৬টি জার্সির মধ্যে একটি জার্সি তিনি ফ্রান্সের বিপক্ষে ফাইনাল ম্যাচে গায়ে দিয়েছিলেন। বাকি জার্সিগুলোর ২টি জার্সি গ্রুপপর্বের ম্যাচে গায়ে জড়িয়েছিলেন তিনি। একটি জার্সি দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার (২-১ গোলে জয়) বিপক্ষে, আরেকটি কোয়াটার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে টাইব্রেকারের সময় এবং সেমিফাইনালে ক্রোয়েশিয়ার (৩-০ গোলে জয়) বিপক্ষে গায়ে দিয়েছিলেন।

মনে করা হয়েছিল, মেসির জার্সিগুলো ক্রীড়া সংশ্লিষ্ট নিলামের সকল রেকর্ড ভেঙে দিবে। কিন্তু সেটি আর হয়নি। খেলাধুলার নিলামের ইতিহাসে সবচেয়ে বড় নিলামটি হলো ১ কোটি ১০ লাখ মার্কিন ডলারের।

ওই নিলামটিতে বাস্কেট বল তারকা মাইকেল জর্ডানের জার্সি বিক্রি হয়েছিল। ১৯৯৮ সালে এনবিএ ফাইনাল ম্যাচে গায়ে দেওয়া তার জার্সিটি ২০২২ সালে এসে নিলামের মাধ্যমে বিক্রি হয়। একই বছর আরেক আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার জার্সি বিক্রি হয়েছিল ৯২ লাখ ৮০ হাজার মার্কিন ডলারে।

এর আগে চলতি বছরের নভেম্বরে বিশ্বকাপের ৬টি জার্সি নিলামে তোলার ঘোষণা দেন মেসি। তার বিক্রিত জার্সির অর্থের কিছু অংশ স্পেনের বার্সেলোনার একটি হাসপাতালে শিশুদের চিকিৎসার জন্য প্রদান করা হবে।

কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল মেসির আর্জেন্টিনা। ম্যাচে ৩-৩ সমতায় থাকার পর রেফারি টাইব্রেকারের সিদ্ধান্ত দিলে সেখানে জয় পায় আর্জেন্টিনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন