English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

করোনাঃ বিশ্বে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৫ লাখ ৬৪ হাজার ১৮৩ জন,গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৪৪৫ জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ বা করোনা আক্রান্তে এশিয়ার দেশ প্রতিবেশী ভারতে সর্বোচ্চ প্রায় ৫৯ হাজার জন আক্রান্ত হয়েছেন।এদিকে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা আক্রান্তে ইতালিকে টপকিয়ে ১৪ নম্বরে উঠে এসেছে।তবে সার্বিকভাবে আগের দিনের তুলনায় করোনা আক্রান্ত,মৃত্যু ও সুস্থতার সংখ্যা কমেছে।
আজ সোমবার (১৭ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ২৬ হাজার ৪৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ১১ হাজার ১১৩ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ১০৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৭ লাখ ৭৩ হাজার ৭২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৫ লাখ ৬৪ হাজার ১৮৩ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৪৪৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৪ লাখ ২৪ হাজার ৮৬৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৪ হাজার ৩২৯ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৫৫ লাখ ৬৬ হাজার ৬৩২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৮৪৩৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭৩ হাজার ১২৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫২২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২৯ লাখ ২২ হাজার ৭২৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৪০ হাজার ১৯৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৩৬৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৮৭৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৪ লাখ ৩২ হাজার ৪৫৬ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ১০৮ জন।মৃত্যু হয়েছে ৯৬১ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৪৭ হাজার ৩১৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫১ হাজার ৪৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৮ হাজার ৭৬ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২২ হাজার ৮৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৬৯ জন।এখন পর্যন্ত মারা গেছেন ১৫ হাজার ৬৮৫ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৩২ হাজার ৯৬৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৫ লাখ ৮৭ হাজার ৩৪৫ জন।২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯২ জন।মোট মারা গেছেন ১১ হাজার ৮৩৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ৩৭৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৫ হাজার ৯৪৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৪৩ জন। মোট মৃত্যু ২৬ হাজার ২৮১ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ৩৬৭ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ১৭ হাজার ৭১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৪৫ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ৫৪৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৩৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৩৭২ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ৩৩২ জন। মারা গেছেন ১৫ হাজার ৯৭ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৪৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৪৩ জন।মৃত্যু ২৮৭ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৮৫ হাজার ৯৪৬ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৮ হাজার ৮২৮ জন।
স্পেনে আক্রান্ত ৩ লাখ ৫৮ হাজার ৮৪৩ জন।মৃত্যু ২৮ হাজার ৬১৭ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৪৩ হাজার ২০৩ জন।মোট মৃত্যু ১৯ হাজার ৬৩৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৪৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩৩ জন এবং মৃত্যু ১৪৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৪৮৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৩৬৬ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ২ লাখ ৯৮ হাজার ৫৪২ জন।মোট মৃত্যু ৩ হাজার ৪০৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৯৫৩ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৫৬৯ জন। মারা গেছেন ৫ হাজার ৭০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১১ হাজার ৭০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৬৯ জন এবং মৃত্যু ৬৬ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৮৮ হাজার ৭১৭ জন।মোট মৃত্যু ৬ হাজার ১৬৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৩০১ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৫৪৯ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৫৭ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৯৫০ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৩ হাজার ৯১৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৩৯৬ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩ হাজার ৭৮৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৪৯ হাজার ৩০৯ জন।মোট মৃত্যু ৫ হাজার ৯৭৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩০ হাজার ৯৬৯ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ২৪ হাজার ৯৯৭ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৯০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২ হাজার ৯০০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ১৮ হাজার ৫৩৬ জন। মারা গেছেন ৩০ হাজার ৪১০ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৩ হাজার ৮৪৮ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন