English

28 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

করোনা: ২৪ঘন্টায় নতুন করে প্রাণ গেছে ৪হাজার ১৭১জনের,এ নিয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৮,৫৪,৭৬৩

- Advertisements -

আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫৬ লাখ ৩৪ হাজার ১০২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৯ হাজার ২৭৯ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ১৭১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৫৪ হাজার ৭৬৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭৯ লাখ ৩৯ হাজার ১৭৬ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৩৩৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৭ লাখ ৭৯ হাজার ৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ১৬০ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬২ লাখ ১১ হাজার ৭৯৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৫৬০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৭ হাজার ৭৩৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫১২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৪ লাখ ৫৬ হাজার ২৬৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ১০ হাজার ৯০১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৫৯০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২১ হাজার ৫১৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬১৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩০ লাখ ৯৭ হাজার ৭৩৪ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৭৭০ জন।মৃত্যু হয়েছে ৮১৮ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৮৭ হাজার ৯৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৫ হাজার ৪৩৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৮ লাখ ৩৭ হাজার ৩৭৭ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৯৫ হাজার ৩১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৯৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ১৭৬ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৯ হাজার ৩৮৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৫২ হাজার ৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৭১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৯৪৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬২ হাজার ৩২৯ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ২৭ হাজার ৪১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৮৫ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ১৪৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ৯২৩ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ১৫ হাজার ১৬৮ জন। মারা গেছেন ১৯ হাজার ৬৬৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৯ হাজার ৪৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২৩০ জন।মৃত্যু ২৯৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৯৫ হাজার ৮৪১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১২৯ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ১৫৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৩৯ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১২ হাজার ৫৮০ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৬২ হাজার ৮৫৮ জন।মৃত্যু ২৯ হাজার ৯৪ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ১৭ হাজার ৭৩৫ জন। মারা গেছেন ৮ হাজার ৬৬০ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩০৯ জন এবং মৃত্যু ২০৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ১১ হাজার ৭২৬ জন। মোট মৃত্যু ১১ হাজার ২৭৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৮৭৯ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ২১২ জন।মোট মৃত্যু ২১ হাজার ৫৭১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ২৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪২ জন এবং মৃত্যু ১০৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ৮৭৩ জন। মারা গেছেন ৪১ হাজার ৫০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪০৬ জন এবং মৃত্যু ২ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৫ হাজার ৭৭২ জন।মোট মৃত্যু ৩ হাজার ৮৯৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৭৯৬ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১২ হাজার ৯৯৬ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ২৮১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪ হাজার ৮৮৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৭৪ জন এবং মৃত্যু ৩৩ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৫ হাজার ৮৪৯ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৯৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৬৮২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৮১ হাজার ২৫ জন। মারা গেছেন ৩০ হাজার ৬৩৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৬ হাজার ৪৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২ জন।মৃত্যু ২৯ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭০ হাজার ১৩৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮৭ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪ জনের,মোট মৃত্যু ৬ হাজার ৩৭০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৯২৬ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ২১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৯৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৮৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৭ হাজার ৬৫৩ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪৪ হাজার ৭৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯২ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৭১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৯০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন