English

28 C
Dhaka
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
- Advertisement -

কোভিড-১৯: বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬২লাখ ৮৮হাজার ৪১১জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৪হাজার ৬০৮জন বা ১%

- Advertisements -

ভারতে ভয়াবহ আকারে থাবা বসিয়ে চলেছে করোনা।বিশ্বের অন্য অনেক দেশে আক্রান্ত কম-বেশী হলেও ভারতে গত কিছুদিন ক্রমান্বয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৬৭ হাজার ৬৬ জন।
আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৯৬৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮৪ হাজার ৭৭৪ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৮২২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৭ লাখ ৪৭ হাজার ২৫৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৭ লাখ ৬ হাজার ৬৮৮ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৭৭৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬২ লাখ ৮৮ হাজার ৪১১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৪ হাজার ৬০৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৫৩ লাখ ৬০ হাজার ৩০২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৩৪৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৬৯ হাজার ১৩১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২৮ লাখ ১২ হাজার ৬০৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৮১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪ হাজার ২৬৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ১৬৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৩ লাখ ৯ হাজার ৪৭৭ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৬৬ জন।মৃত্যু হয়েছে ৯৫০ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪৭ হাজার ১৩৮ জনের।ভারতে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৫ হাজার ৮৬০ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২ হাজার ৭০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১০২ জন।এখন পর্যন্ত মারা গেছেন ১৫ হাজার ২৬০ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ২৯৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৫ লাখ ৬৮ হাজার ৯১৯ জন।২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮১০ জন।মোট মারা গেছেন ১১ হাজার ১০ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ২৯ জন।
পেরুতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৮ হাজার ৫৫৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৭৫ জন। মোট মৃত্যু ২১ হাজার ৭১৩ জন। ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১২ জনের। আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৯৩৮ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৪ লাখ ৯২ হাজার ৫২২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৮৬ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৯২৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯২৬ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৮০০ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৪ লাখ ২২ হাজার ৫১৯ জন। মারা গেছেন ১৩ হাজার ৮৩৭ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৭৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬৬ জন।মৃত্যু ৩৬২ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৭৮ হাজার ১৬৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ২০৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৪১৯ জন।
স্পেনে আক্রান্ত ৩ লাখ ৭৬ হাজার ৮৬৪ জন।মৃত্যু ২৮ হাজার ৫৭৯ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৩৩ হাজার ৬৯৯ জন।মোট মৃত্যু ১৮ হাজার ৯৮৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার ২৪৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫১০ জন এবং মৃত্যু ১৮৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৭৯৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৩২৯ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ২ লাখ ৯৩ হাজার ৩৭ জন।মোট মৃত্যু ৩ হাজার ২৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ২৬৯ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৮৫ হাজার ৯২১ জন।মোট মৃত্যু ৬ হাজার ১২৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ১৯৩ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২ লাখ ৬৮ হাজার ৫৭৪ জন। মারা গেছেন ৫ হাজার ২১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮৭ হাজার ২৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৩ জন এবং মৃত্যু ২৪০ জনের।
বাংলাদেশে মোট আক্রান্ত ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন। মারা গেছেন ৩ হাজার ৫১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৯৫ জন এবং মৃত্যু ৪২ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫১ হাজার ৭১৩ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ২২৫ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২ হাজার ৬৯৭ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৪৪ হাজার ৩৯২ জন।মোট মৃত্যু ৫ হাজার ৮৯১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৮৯ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ২০ হাজার ৮৫০ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৭৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৯ হাজার ৯০০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৬ হাজার ৬৯৬ জন। মারা গেছেন ৩০ হাজার ৩৭১ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৩ হাজার ৪৭২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন