27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

ডেঙ্গুতে আরও তিন জনের মৃত্যু

- Advertisements -

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। এবছর এখন পর্যন্ত ২৬৬ জনের মৃত্যু হলো। এরমধ্যে ১৬৪ জন ঢাকা মহানগরীতে এবং ঢাকার বাইরে ১০২ জন মারা গেছেন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

Advertisements

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২৬৫ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৮১ জনে। চলতি বছরে ৬০ হাজার ৭৮ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন।

এরমধ্যে ৩৮ হাজার রাজধানী ঢাকায় এবং ২২ হাজার ৭৮ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন। নভেম্বর মাসে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৯ হাজার ৩৩৪ জন এবং এই মাসে সর্বোচ্চ ১১৩ জনের মৃত্যু হয়। অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছিল ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৬৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৪৪ জন এবং ঢাকার বাইরে ১২১ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ২৬৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৮১ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৬৯৭ জন এবং ঢাকার বাইরে ৪৮৪ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১০ই ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৬০ হাজার ৭৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৫৮ হাজার ৬৩১ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ২৬৬ জনের মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন