English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

বিশ্বে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১কোটি ৯১লাখ ৬২হাজার ৭২৫জন, গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২,৫৫,৬৭৮ জন

- Advertisements -
Advertisements
Advertisements

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৯০ হাজার ৬০০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪ জনের। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে খুব দ্রুত ভারত বিশ্বে করোনা আক্রান্তে শীর্ষ দেশ হিসেবে ১ নম্বরে উঠে আসবে।এদিকে এশিয়ার আরেক দেশ ইরাক জার্মানীকে টপকিয়ে শীর্ষ ২০ এ জায়গা করে নিয়েছে।
আজ রোববার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭০ লাখ ৬২ হাজার ৮০৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬৭ হাজার ১০৩ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৭৭৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৮৩ হাজার ৭৪২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯১ লাখ ৬২ হাজার ৭২৫ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৬৭৮ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৯ লাখ ৫৫ হাজার ৬১৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৭২০ জন বা ১%।
 
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৪ লাখ ৩১ হাজার ১৫২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯২ হাজার ৮১৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭০৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৭ লাখ ৭ হাজার জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ২৩ হাজার জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১৯৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ২৩০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৪৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩২ লাখ ৯৬ হাজার ৭০২ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৬০০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ১০ হাজার ৮৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭০ হাজার ৬৭৯ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৭৭ হাজার ৬৭৩ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ২০ হাজার ৩১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২০৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৭৫৯ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৮ হাজার ১২৬ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৮৩ হাজার ৭০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৫৪ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬৮৭ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৪২২ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৫৮ হাজার ৪৫৬ জন। মারা গেছেন ২১ হাজার ১৫৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭ হাজার ৭৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৯৪ জন।মৃত্যু ২৬৮ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩৬ হাজার ৮৮৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮০৬ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ৭৭৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ২০৪ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ২৩ হাজার ৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৯৬ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৮৫১ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫২২ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৬৬৭ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ১৭ হাজার ১৩৩ জন।মৃত্যু ২৯ হাজার ৪১৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫০৩ জন এবং মৃত্যু ১৮৪ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৭১ হাজার ৮০৬ জন। মারা গেছেন ৯ হাজার ৭৩৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪০ হাজার ৩৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯২৪ জন এবং মৃত্যু ১১৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২০ হাজার ৪৩৪ জন। মোট মৃত্যু ১১ হাজার ৫৫১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৯৬৭ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৮৪ হাজার ৬৬৬ জন।মোট মৃত্যু ২২ হাজার ১৫৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ১৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু ১১০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ১৬৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৪৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮১৩ জন এবং মৃত্যু ১২ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৩ হাজার ৫৬৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৪৭ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৮৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ৩৫ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৯ হাজার ৯৩২ জন।মোট মৃত্যু ৪ হাজার ৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৮৪২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ১৭ হাজার ৭০৬ জন। মারা গেছেন ৩০ হাজার ৭২৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৭ হাজার ৪৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৫০ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৮ হাজার ২৫ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৪০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৫৫৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭৮ হাজার ২২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ৬২০ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৯২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৩৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৯৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৩৪ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬১০ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৫৬ হাজার ৭১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৪৪ জন।মোট মৃত্যু ৭ হাজার ৪২২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৫ হাজার ২৫৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন