English

33 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৯৬ লাখ ৪১ হাজার ৯৮ জন

- Advertisements -

বর্তমানে দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু এখন প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্তে বিশ্বে প্রথম অবস্থানে চলে আসবে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৭৭০ জন, মৃত্যু ৩ হাজার ৫৫৮ জনের।

আজ শুক্রবার (২৮ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৯৬ লাখ ৪১ হাজার ৯৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৬৭৬ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৭১০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৫ লাখ ২৫ হাজার ১৯১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ১৩ লাখ ৪০ হাজার ৮৮০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ১৮ হাজার ৬১৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৬ লাখ ৭৭ হাজার ৮৭ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৭ হাজার ৯৪০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৯ লাখ ৯৯ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৩৯৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৭ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৩০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৭ লাখ ১ হাজার ৮৭৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৭৭০ জন, মৃত্যু ৩ হাজার ৫৫৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৫ লাখ ৪৭ হাজার ৭০৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ১৮ হাজার ৮২১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৮ লাখ ৯০ হাজার ৩২৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৪২ হাজার ১৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৭২২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৫৬ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ১৩০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৭ লাখ ৮৬ হাজার ২৯২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৩৫ হাজার ৬২৯ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ১৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৮৪ হাজার ৪০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৩৩ জন এবং মৃত্যু ১৪২ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ২০ হাজার ৫৪৯ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৯৭০ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৭০ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪২৬ জন এবং মৃত্যু ১৮৩ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৩৫ হাজার ২০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২০ হাজার ২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৫১ হাজার ৮৪৯ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৭৩ হাজার ৬৭৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৪২ জন এবং মৃত্যু ১০ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১০ হাজার ৫৭২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫ হাজার ৯৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৪৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ২৬ হাজার ৯৮৪ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৭৩ হাজার ৯৬৯ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৬৮৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৩৮ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯২৮ জন, মৃত্যু ২১০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৬ লাখ ৬৩ হাজার ২১৫ জন। মারা গেছেন ৭৬ হাজার ১৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ১৯ হাজার ৪৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ৮০ জন এবং মৃত্যু ৫৪৭ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৬৩ হাজার ১৭৬ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৮৮৮ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ১৬ হাজার ২৭৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯০ জন, মৃত্যু ৩৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৩ লাখ ১৯ হাজার ১৯৩ জন। মারা গেছেন ৮৬ হাজার ৬৯৩ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ১ হাজার ৩৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৯২ জন। মৃত্যু ৫১৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৭৫ হাজার ৮৫৮ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৩৮৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৯৬ হাজার ৫৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু ১৬৫ জনের।

Advertisements

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৯ হাজার ৬৫২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৪৪০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩২ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৩০ জন এবং মৃত্যু ১৩৫ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ২ হাজার ৭২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৩২ জন। মোট মৃত্যু ২ লাখ ২২ হাজার ২৩২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৯ হাজার ৮২১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৯৩ হাজার ৩৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫০৯ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৭৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৯১৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৪২ হাজার ৫৪ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৮১৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮০৯ জন এবং মৃত্যু ১৮২ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৯৭ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৭৮ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৯০৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৯ হাজার ১৮৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৯ হাজার ৯৮০ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৫৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪১ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৪ হাজার ৯১৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৯ হাজার ৯৭৭ জন। মোট মারা গেছেন ৫৬ হাজার ১৭০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪২২ জন, মৃত্যু ৯৩ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৯২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৯৪ হাজার ৯৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৮০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩৫ হাজার ১৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৯২ জন, মৃত্যু ২২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন