English

30 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৮০৩ জন

- Advertisements -

আজ শনিবার (১০ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৬৮ লাখ ৪৫ হাজার ৪৪৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৫ হাজার ৮৫৭ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৩৩৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৩৫ হাজার ১৭৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৯ লাখ ৮৮৩ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ১০ হাজার ৪৯৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৮ লাখ ৩১ হাজার ৫৮৩ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৮০৩ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৭ লাখ ১১ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ২৩৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২২ হাজার ৭০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৬৬ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯২ লাখ ২২ হাজার ৯৭২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৬৪৮ জন, মৃত্যু ১ হাজার ২০৬ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লাখ ৯৪ হাজার ৭৫৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৭ হাজার ১৭৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৮৮৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯০ লাখ ২০ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ৭১৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩১ হাজার ৭৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৪৩৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৪ লাখ ৭৯ হাজার ২৭৭ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৩ হাজার ৬৮৭ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৩০২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৪৪ হাজার ২১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৮০ জন এবং মৃত্যু ১৮ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৩৩ হাজার ২১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৭৬৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫১ লাখ ৬৫ হাজার ৮৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৭০ হাজার ৭৬৪ জন। মোট মৃত্যু ৫০ হাজার ১৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৩৮ হাজার ৮৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৭০ জন এবং মৃত্যু ৫৯ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৫৮ হাজার ৯৩ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৭০৭ জন এবং মৃত্যু ২৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫২ হাজার ৬৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৬ লাখ ২৭ হাজার ৫৩৭ জন। মারা গেছেন ৯৮ হাজার ১৪৮ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪৬ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫১৮ জন এবং মৃত্যু ২৪৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৪ লাখ ৭১ হাজার ৬২২ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৭৩১ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯৯ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫৩৬ জন। মৃত্যু ৫৭৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৮ হাজার ৪৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯৯ হাজার ৩৩৯ জন।

স্পেনে আক্রান্ত ৩৯ লাখ ৩৭ হাজার ১৯২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৩ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৩৫ হাজার ৯০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮৭৯ জন, মৃত্যু ৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪২ হাজার ৩৩৫ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭৪০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৩ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮৪ জন, মৃত্যু ৩৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৩ লাখ ৪৪ হাজার ১২২ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৫৪৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৯৫ হাজার ১৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৯৬ জন এবং মৃত্যু ১৪৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৬৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৫২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৪০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৬ জন এবং মৃত্যু ১৭ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৬৭ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৫২ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৪ হাজার ৪৫৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৬৬ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৩১ হাজার ৮৭৫ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৫৫ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ১২৪ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৬৩১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৭১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ২৩ হাজার ৫৪৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪০ হাজার ২৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৫৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৫৭২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৬ হাজার ১১০ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২১ লাখ ৫৭ হাজার ৬৮৭ জন। মোট মারা গেছেন ৬৩ হাজার ৮৭৩ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৪ হাজার ১৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪৪১ জন, মৃত্যু ৩৭৪ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৭৪ হাজার ১৮৬ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ৯০৯ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৯ জন,মৃত্যু ১৬৬ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৮ হাজার ৮৩৭ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬৪ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯২৬ জন, মৃত্যু ২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৯ হাজার ৭৯৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৫৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৬২ হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩২৪ জন, মৃত্যু ২১২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন