English

28 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৩৩০ ডেঙ্গু রোগী

- Advertisements -

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ৩৩০ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২৮৪ জন রাজধানী ও বাইরের হাসপাতালে ৪৬ জন ভর্তি হয়েছেন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৬২ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ১ হাজার ১৩১ ও বাইরের বিভিন্ন বিভাগে ১৩১ জন ভর্তি রয়েছেন।

Advertisements

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৯৮১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৬৬৮ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ জন।

Advertisements

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩৩০ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১৩০ ও বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ১৫৪ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ১৩১ জন ভর্তি হন।

চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট হাসপাতালে ভর্তি ১০ হাজার ৯৮১ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে মাসে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬, আগস্টে ৭ হাজার ৬৯৮ এবং ২ সেপ্টেম্বর পর্যন্ত ৬২৫ জন রোগী ভর্তি হন।

মোট ভর্তি রোগীর মধ্যে ৪৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জন জুলাইয়ে, ৩০ জন আগস্টে ও ২ সেপ্টেম্বর পর্যন্ত দুজন মারা গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন