English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার ৯৩৩ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারত।অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৬ হাজার ৮৫০ জন, মৃত্যু ১ হাজার ১৮৩ জনের।

আজ শুক্রবার (১৬ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার ৯৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৪৩ হাজার ৬৯৮ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৮৭৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ৯৯ হাজার ৫৫৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ১৯৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭১ লাখ ১৩ হাজার ২৫১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৮ লাখ ৪৯ হাজার ২৫৫ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৯২৬ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৪৭৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৮ হাজার ৯৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৭ লাখ ৭০ হাজার ৯৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৬ হাজার ৮৫০ জন, মৃত্যু ১ হাজার ১৮৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৮৭ হাজার ৭৪০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭৪ হাজার ৩৩৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২৫ লাখ ৪৩ হাজার ৯৭৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৭ লাখ ৫৮ হাজার ৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৫২৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৬৫ হাজার ৯৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৭৭৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২২ লাখ ৩৬ হাজার ২৯৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫১ লাখ ৮৭ হাজার ৮৭৯ জন। মারা গেছেন ১ লাখ ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৮ হাজার ৩৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু ২৯৬ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৭৫ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৪৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১ হাজার ৪৪৮ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮০ হাজার ৯৭৬ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ১৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৭২ জন এবং মৃত্যু ৩০ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৩ হাজার ৩৩৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪০ লাখ ৮৬ হাজার ৯৫৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৩১ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৩৫ হাজার ৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬১ হাজার ৪০০ জন এবং মৃত্যু ২৯৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ২৬ হাজার ১৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৭৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৫ হাজার ৯৩৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ১৯৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৯৬ হাজার ৬৮৫ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৮৮২ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ২৩ হাজার ২৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬৬৩ জন এবং মৃত্যু ১২৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩০ লাখ ৯৫ হাজার ১৬ জন। মোট মৃত্যু ৮০ হাজার ১৪১ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৩৬ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৬৩৪ জন, মৃত্যু ৩২৮ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৪২ হাজার ২৪২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬০ হাজার ৬১২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২২ লাখ ৩৮ হাজার ৬৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ১৩০ জন এবং মৃত্যু ৬৮২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৬ লাখ ২৯ হাজার ১৫৬ জন। মারা গেছেন ৫৮ হাজার ৯২৫ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ২৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৯৯৯ জন এবং মৃত্যু ৩৮৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ২ হাজার ৭১৯ জন। মারা গেছেন ৬৭ হাজার ১৯৯ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৩২ হাজার ৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯১৮ জন। মৃত্যু ৩৮০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৯১ হাজার ২৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১১৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১০ হাজার ৮১২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫১৮ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ১৭ হাজার ৮৬৬ জন।

ইরানে মোট আক্রান্ত ২১ লাখ ৬৮ হাজার ৮৭২ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৬৮০ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৯ হাজার ৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৭৮ জন এবং মৃত্যু ৩২১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৩ হাজার ৭৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪২৭ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ৬৫৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৩ হাজার ৭৬৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৮১ হাজার ৬৩ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ১৪৯ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ২ হাজার ৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩২৬ জন এবং মৃত্যু ৩৩৭ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৩ হাজার ৮৪৭ জন। মোট মৃত্যু ২৮ হাজার ২২৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯৭ জন, মৃত্যু ৪৫ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৩ হাজার ৫৫৯ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৯ হাজার ৩৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৭৭ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৭৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৮ হাজার ২৫৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬২ হাজার ৯৩১ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৫৭১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৭২ জন, মৃত্যু ৭৩ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৮ হাজার ৬০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭ হাজার ৩৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৮১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৯৭ হাজার ২১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৯২ জন, মৃত্যু ৯৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন