English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩ লাখ ৩৪ হাজার ১২৫ জন

- Advertisements -

বিশ্বে গত ২৪ ঘন্টায় যত লোক করোনায় আক্রান্ত হয়েছে তার প্রায় অর্ধেক লোক আক্রান্ত এবং প্রায় এক তৃতিয়াংশের মৃত্যু হয়েছে ভারতে।এখানে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৪৯৯ জন এবং মৃত্যু ৪ হাজার ২০০ জনের।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (১২ মে ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩ লাখ ৩৪ হাজার ১২৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ২৮ হাজার ২০৩ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৬৬৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৩১ হাজার ৪০০ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৮০ লাখ ৯৮ হাজার ১২৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৬ হাজার ৫৯০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ ৯৮ হাজার ৪৭৪ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ১২৫ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৫ লাখ ৫০ হাজার ১১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৯০৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৪৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৫ লাখ ৫৮ হাজার ১৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৪৯৯ জন, মৃত্যু ৪ হাজার ২০০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৪২৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৫৪ হাজার ২২৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৬৫০ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ১৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ২৫ হাজার ৭১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ২৭৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার ১৯১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ১৭০ জন। মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৯৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৫১ হাজার ৯৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৭৯১ জন এবং মৃত্যু ২৪০ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ৫৯ হাজার ৪৩৩ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৫৮৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৬৬ হাজার ১২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪৯৭ জন এবং মৃত্যু ২৭৮ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯৬ হাজার ৮৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১১৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৯ হাজার ৯১৫ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩৯ হাজার ৬৯১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৭৪ জন এবং মৃত্যু ২০ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫৩ হাজার ৩৬৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ২৩ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৪৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ২৮২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৬ হাজার ৮৯ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৮৬ হাজার ৩৩৩ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ১০০ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৮৩ হাজার ৯১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৪১ জন,মৃত্যু ২০৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৪৪ হাজার ৩১৫ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৭৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৯৬ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৬১ জন, মৃত্যু ২৭৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩১ লাখ ৯১ হাজার ৯৭ জন। মারা গেছেন ৬৮ হাজার ৩১১ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৫৪ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৯৭৬ জন এবং মৃত্যু ৪৯০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ৩১ হাজার ৭২৬ জন। মারা গেছেন ৭৮ হাজার ৭৭১ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৪৮ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪২৫ জন। মৃত্যু ৪২৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৩৮ হাজার ১৮০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭০ হাজার ৩৩৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮০ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৮ জন এবং মৃত্যু ৩১৯ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৬ লাখ ৯১ হাজার ৩৫২ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৫৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৪৪ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ১৩৩ জন এবং মৃত্যু ৩০৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৬৬ হাজার ৪৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭০৪ জন। মোট মৃত্যু ২ লাখ ১৯ হাজার ৮৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১০৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ২৪ হাজার ৫৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২২৮ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৬৩১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৭ হাজার ৩৭০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৫৮ হাজার ২৩৯ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৬৯১ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৭৯ জন এবং মৃত্যু ৩১৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ২৩ হাজার ৫৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২১ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৪৬৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮০ হাজার ২০৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৬ হাজার ৯৮১ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৭৪৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, মৃত্যু ১৬ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৩ হাজার ৫৯০ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৯ হাজার ২৭২ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৮৯৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৮ জন, মৃত্যু ৭১ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৯ হাজার ২৫৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৬ হাজার ২৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ১৫ হাজার ৩২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৩০ জন, মৃত্যু ৩৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন