English

28 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৬৮ লাখ ৪২ হাজার ২৫৩ জন

- Advertisements -

বিশ্বে এখন করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু প্রতিবেশী দেশ ভারতে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৩৯৫ জন, মৃত্যু ৪ হাজার ১৪৩ জনের।

আজ শনিবার (২২ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৬৮ লাখ ৪২ হাজার ২৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২০ হাজার ৭১৫ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৯৫০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৫৭ হাজার ৮৫১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৭২ লাখ ৪২ হাজার ৯৬১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৩ হাজার ২২৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৩৮৪ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৮ হাজার ১৩০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৮ লাখ ৬২ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ১৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৩ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার ৪২৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৩৯৫ জন, মৃত্যু ৪ হাজার ১৪৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬২ লাখ ৮৫ হাজার ৬৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৯৫ হাজার ৫০৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৩০ লাখ ৫৯ হাজার ১৭ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৭৬ হাজার ১৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ৫৯৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৪৬ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ১৩৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৪ লাখ ২২ হাজার ২০৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৫ লাখ ৮১ হাজার ৩৫১ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৪৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৮৬ হাজার ৭০৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮০০ জন এবং মৃত্যু ১১৩ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৬৯ হাজার ৯৫১ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৮৪০ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৯৮ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫২৮ জন এবং মৃত্যু ২১৪ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৮৩ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৩৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৭৩৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ১ হাজার ১২০ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৯২৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮২৯ জন এবং মৃত্যু ৯ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯৭ হাজার ৮৭৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৮৩ হাজার ৪৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২১৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ২৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৬৬ হাজার ৬৬০ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৪৬ হাজার ৬০০ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৮৫২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৭৪ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৬ জন, মৃত্যু ২১৩ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৩৬ হাজার ৪৫৩ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৬২০ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৫৬ হাজার ২৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৯২ জন, মৃত্যু ১৯ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৪ লাখ ৮২ হাজার ৫১২ জন। মারা গেছেন ৭৩ হাজার ৩৯১ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬০ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৪৬৮ জন এবং মৃত্যু ৬৯২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৯২ হাজার ৫০ জন। মারা গেছেন ৮৩ হাজার ৭১৯ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৯৮ হাজার ১২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৩৮ জন। মৃত্যু ৪৮৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৩ হাজার ৩১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ হাজার ৬৯১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ১৮ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৯ জন এবং মৃত্যু ১৯১ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ১৫ হাজার ৮৮২ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ১৯৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪ হাজার ৮২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৫০ জন এবং মৃত্যু ২০০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৯০ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬২৮ জন। মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৮০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩০ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ১৮৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৭৫ হাজার ৩৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৮৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ১০১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০২ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৯ হাজার ৩৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ১৫ হাজার ৫৬৬ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৫৬৯ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২০৬ জন এবং মৃত্যু ৩১৬ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৬৪ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৪৬ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৭৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ২৬ হাজার ১৪২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৬ হাজার ৮৭৪ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৯৯০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৭২ জন, মৃত্যু ৫ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩ হাজার ৭৬৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ২৮ হাজার ৩৩৫ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৭১৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৩২ জন, মৃত্যু ১৫১ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৩৫০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৩১০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২৯ হাজার ৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৪ জন, মৃত্যু ২৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন