English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ১৮ হাজার ৭৩০ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্ত ও মৃত্যু এখন বিশ্বে সর্বোচ্চ।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৭ হাজার ১৭৪ জন, মৃত্যু ৪ হাজার ৫২৫ জনের।

আজ বুধবার (১৯ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৪৯ লাখ ৪৮১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২১ হাজার ১৩৬ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ২৭৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ১৮ হাজার ৭৩০ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৩৮ লাখ ৫৪ হাজার ৪৯৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৫১ হাজার ৯১৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৫ লাখ ২৪ হাজার ৫৮০ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১ হাজার ৯ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৭ লাখ ৭৪ হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৫০৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৩৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭২ লাখ ৫৩ হাজার ৩২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৭ হাজার ১৭৪ জন, মৃত্যু ৪ হাজার ৫২৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৫৪ লাখ ৯৫ হাজার ১৪৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৮৩ হাজার ২৭৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৭৯ হাজার ৭০৩ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৩৫ হাজার ৪৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৩৭৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৩৯ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৫১৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪২ লাখ ৪৭ হাজার ৬০৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৯৮ হাজার ৩৪৭ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৪০ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৮১ হাজার ৬৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২১০ জন এবং মৃত্যু ১৯৮ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৩৯ হাজার ৪৮৫ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ১৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৭১ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৩৭ জন এবং মৃত্যু ২০৩ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৫৭ হাজার ৭৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৮৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৬ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৭২ হাজার ২২৬ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫০ হাজার ৩৯২ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪১২ জন এবং মৃত্যু ৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮১ হাজার ৯৪৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৬৭ হাজার ২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৫২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ৪৯৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ২৭ হাজার ২২০ জন।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ১৯ হাজার ৮৪৮ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৫০২ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৪২ হাজার ২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৮৮ জন, মৃত্যু ৭০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ১৫ হাজার ৮৯৬ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ১৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ২০ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬০৪ জন, মৃত্যু ২৭৮ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৩ লাখ ৭১ হাজার ৫০৮ জন। মারা গেছেন ৭১ হাজার ৭৭১ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৯২ হাজার ৩২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৫৪৩ জন এবং মৃত্যু ৭৪৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৪৪ হাজার ৫৪৭ জন। মারা গেছেন ৮২ হাজার ২৯১ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৪৭ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৩৭ জন। মৃত্যু ৪৮২ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৫৬ হাজার ৯২৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭১ হাজার ৯২০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৯ হাজার ২১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩৪ জন এবং মৃত্যু ২৪৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ৭৯ হাজার ৪১৫ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫৩২ জনের এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৫৮ হাজার ৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৩০ জন এবং মৃত্যু ৩১০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৮২ হাজার ৭৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮২২ জন। মোট মৃত্যু ২ লাখ ২০ হাজার ৪৮৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩ হাজার ৪৯৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৬০ হাজার ৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৫ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৪৬৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮২ হাজার ৩৪৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৯৭ হাজার ৯০০ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৭৭০ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু ২৯৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৪৮ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৮৫ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৪৭৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ১২ হাজার ২৩৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৪ হাজার ২১৯ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৯৩৩ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১২৬ জন, মৃত্যু ৮ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৯ হাজার ৮৮১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৭ হাজার ৮৪০ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৩৪০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৫৫ জন, মৃত্যু ৮০ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৯৬৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮২ হাজার ১২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ২১১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭২ জন, মৃত্যু ৩০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন