English

37 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৩১ হাজার ৭৮৬ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্ত ও মৃত্যু এখন বিশ্বে সর্বোচ্চ।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৬১ জন, মৃত্যু ৩ হাজার ৮৮০ জনের।

আজ বৃহস্পতিবার (২০ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৫৫ লাখ ৬৮ হাজার ৮৫৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ৩৭৩ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৫৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৩১ হাজার ৭৮৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৪৫ লাখ ৮৯ হাজার ২৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ৫৩৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার ৯৬৬ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৮ লাখ ২ হাজার ৩২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৫৪১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৩৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭২ লাখ ৯৯ হাজার ১৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৬১ জন, মৃত্যু ৩ হাজার ৮৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৪০৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৮৭ হাজার ১৫৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ২৩ লাখ ৪৮ হাজার ৬৮৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ১৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৭০৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৪১ হাজার ৮৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৪৮৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৩ লাখ ৩০ হাজার ১১৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৯ লাখ ১৭ হাজার ৩৯৭ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ১৮১ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৮৮ হাজার ৭৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৫০ জন এবং মৃত্যু ১৪১ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৫১ হাজার ৩৮ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৪১৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৮০ হাজার ৫১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৫৩ জন এবং মৃত্যু ২৩৩ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৬৫ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯২০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৬ হাজার ৯৬৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৮১ হাজার ৭৮৭ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫২ হাজার ৫২৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু ৩ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮৪ হাজার ১৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৭২ হাজার ৫২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ৬৪৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৪১ হাজার ১৪৯ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ২৭ হাজার ৭৭৭ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৪০৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৪০ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৮১ জন, মৃত্যু ২৫৭ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ২৫ হাজার ৯২৮ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৫৬৮ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৪২ হাজার ২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮০ জন, মৃত্যু ৬৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৪ লাখ ১১ হাজার ১৬০ জন। মারা গেছেন ৭২ হাজার ২৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৯ হাজার ১৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ৬৫২ জন এবং মৃত্যু ৪৯৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৬১ হাজার ১২৬ জন। মারা গেছেন ৮২ হাজার ৭৪৩ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৬১ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৭৯ জন। মৃত্যু ৪৫২ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৫৯ হাজার ২৬১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ হাজার ২৫০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ১০ হাজার ৯৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৪৪ জন এবং মৃত্যু ৩২৯ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ৯২ হাজার ২০৪ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৭৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৭২ হাজার ৭১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৮৯ জন এবং মৃত্যু ২৩৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৮৫ হাজার ৫১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৬৭ জন। মোট মৃত্যু ২ লাখ ২০ হাজার ৭৪৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫৯১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৬৫ হাজার ২৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৩৮ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৬৯৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৪৪৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৩ হাজার ৬১৫ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৩৪ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭১৫ জন এবং মৃত্যু ২৬৪ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৫৩ হাজার ১০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৭১ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৬৬৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৯২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৬ হাজার ৬০৩ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৫ হাজার ৪১৪ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৯৪৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৯১ জন, মৃত্যু ৬ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২ হাজার ১১৮ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ২১ হাজার ৩৬২ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৫০৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫২২ জন, মৃত্যু ১৬৭ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৮ হাজার ৮৬৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮৩ হাজার ৭৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ২৪৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২৬ হাজার ১৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০৮ জন, মৃত্যু ৩৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন