English

28 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৪৪ হাজার ৯০১ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্ত ও মৃত্যু এখন বিশ্বে সর্বোচ্চ।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৯ হাজার ২৬৯ জন, মৃত্যু ৪ হাজার ২০৯ জনের।

আজ শুক্রবার (২১ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৬২ লাখ ২১ হাজার ৫৩৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৫২ হাজার ৬৮৪ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ১১৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৪৪ হাজার ৯০১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৬৫ লাখ ৩৯ হাজার ৭৩৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫০ হাজার ৭০৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৮৭৬ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৯ হাজার ১৪০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ১৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ২১৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৫৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৩ লাখ ৫৮ হাজার ৬৫১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৯ হাজার ২৬৯ জন, মৃত্যু ৪ হাজার ২০৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৬৭৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ২৭ লাখ ৫ হাজার ৯০১ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৮ লাখ ৯৮ হাজার ৫৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৮৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৪৪ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৫২৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৩ লাখ ৮৫ হাজার ৯৬২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৫ লাখ ৬৮ হাজার ৫৫১ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৩১৪ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৬২ হাজার ৭৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৪১৫ জন এবং মৃত্যু ১৩৩ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৬০ হাজার ৪২৩ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৬২৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৮৯ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৮৫ জন এবং মৃত্যু ২০৭ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৭৪ হাজার ৯০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৩২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৩৬১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৯১ হাজার ৭৭০ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৫ হাজার ২২১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৭৪ জন এবং মৃত্যু ৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮৫ হাজার ৮৮৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৭৮ হাজার ২৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৪১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ৮১০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৫৩ হাজার ৯৬৫ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৩৮ হাজার ৫০৪ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৬৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৫৮ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭২৭ জন, মৃত্যু ২৩৪ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৩১ হাজার ৬৬১ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৬০১ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৫৬ হাজার ২৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৩৩ জন, মৃত্যু ৩৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৪ লাখ ৪৭ হাজার ৪৪ জন। মারা গেছেন ৭২ হাজার ৬৯৯ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৩৫ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৮৮৪ জন এবং মৃত্যু ৪৩৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৭৭ হাজার ২১২ জন। মারা গেছেন ৮৩ হাজার ২৩৩ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৭৯ হাজার ২৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৮৬ জন। মৃত্যু ৪৯০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬১ হাজার ৩৫১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ হাজার ৫০০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ১৪ হাজার ২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৬ জন এবং মৃত্যু ২৫০ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৪ হাজার ৬৩২ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৯৯৪ জনের এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৯০ হাজার ৬১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪২৮ জন এবং মৃত্যু ২২৯ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৮৭ হাজার ৫১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার জন। মোট মৃত্যু ২ লাখ ২০ হাজার ৮৫০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১০৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ৫৩৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৭০ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৬৫ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৮৯৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৬ হাজার ১৯৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ১০ হাজার ৩৬০ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ২৫৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৪৫ জন এবং মৃত্যু ২১৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৫৮ হাজার ৮৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৯৭ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৮৮৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২১৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ২১ হাজার ৫৭২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৬ হাজার ২০২ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৯৬৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৭৭ জন, মৃত্যু ৭ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২ হাজার ৯৭৪ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ২৫ হাজার ৩ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৫৬৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৪১ জন, মৃত্যু ৬১ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ৯৯৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ২৮৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫৭ জন, মৃত্যু ৩৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন