English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

করোনায় আরও ৩৩৮ মৃত্যু, শনাক্ত ৮০ হাজার

- Advertisements -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭৯ হাজার ৬৬৪ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৫ হাজার ৪ জনে। আর করোনা শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৬ লাখ ১৭ হাজার ৯৮৪ জনে।

Advertisements

রোববার (৫ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এসব তথ্য।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপানে। আর সংক্রমণের শীর্ষে রয়েছে রাশিয়া।

পূর্ব এশিয়ার দেশ জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৮১ জন। এ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৩১ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৭২ হাজার ৭২১ জন মারা গেছেন। আর করোনা শনাক্ত হয়েছে মোট ৩ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪৯৭ জন।

Advertisements

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৯ জন। এ সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৩৯ জন। এ নিয়ে রাশিয়ায় করোনারোগী বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ২৩ লাখ ২৮ হাজার ৫৬৯ জনে। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ২৫৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ জন। এ সময়ে দেশটিতে নতুন করে করোনারোগী শনাক্ত হয়েছে দুই হাজার ৪৮১ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট করোনারোগী শনাক্ত হলো ১০ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৪৬ হাজার ৭৩৫ জন।

এদিকে, দৈনিক জাপানের পরই রয়েছে তাইওয়ান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭১ জন। এর পরে রয়েছে মেক্সিকো, মারা গেছেন ৫৮ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন