English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭কোটি ২১লাখ ৬হাজার ১৪১জন

- Advertisements -

আজ রোববার (১৩ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ২১ লাখ ৬ হাজার ১৪১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ৮১১ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৩৯৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ১১ হাজার ৫৬৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৪ লাখ ৯০ হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৩ হাজার ৭৭৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯৮ লক্ষ ৯৭ হাজার ২৬৪ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৮৪৭ জন বা ০.৫%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৬৫ লাখ ৪৯ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২০ হাজার ২৯৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৫ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৩০৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৯৬ লাখ ৪৪ হাজার ৩২৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৩৫৪ জন। মৃত্যু হয়েছে ৩৯৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৮ লাখ ৫৭ হাজার ৩৮০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৩ হাজার ৫৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৩ লাখ ৫৬ হাজার ৮৭৯ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৮০ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ২৮২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮১ হাজার ১৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৯০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৯ লাখ ৬৯ হাজার ৭০৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ২৫ হাজার ৮৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ১৩৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৬ হাজার ৪৫৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২০ লাখ ৮৫ হাজার ৯৫৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ৬৫ হাজার ৩০৯ জন। মারা গেছেন ৫৭ হাজার ৭৬১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৪৭ জন।মৃত্যু ১৯১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৩০ হাজার ৯৫৬ জন। মারা গেছেন ৬৪ হাজার ২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫০২ জন এবং মৃত্যু ৫১৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ২৫ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৯০৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৪ হাজার ৩৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৪৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১০ লাখ ৭৬ হাজার ৮৯১ জন।
তুরস্কে মোট আক্রান্ত ১৮ লাখ ৯ হাজার ৮০৯ জন। মোট মৃত্যু ১৬ হাজার ১৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৫৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ১৩৬ জন এবং মৃত্যু ২২২ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ৪১ হাজার ৪৩৯ জন।মোট মৃত্যু ৪৭ হাজার ৬২৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৯৪ হাজার ৬০২ জন। মারা গেছেন ৪০ হাজার ৬৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩০ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৭৪ জন এবং মৃত্যু ৬২ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ১৭ হাজার ৭২ জন। মারা গেছেন ৩৮ হাজার ৮৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ১০ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৬৩ জন। মৃত্যু ১৯৭ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৩ লাখ ২০ হাজার ৫৯২ জন। মোট মৃত্যু ২২ হাজার ১৭১ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৭ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮১৬ জন,মৃত্যু ৩৫১ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ২৯ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৫৩ জন। মোট মৃত্যু ১ লাখ ১৩ হাজার ১৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৯৩ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৪ হাজার ৪২ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ২৬ হাজার ৭০০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২২ হাজার ৬৭৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৮ লাখ ৪০ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৯৭ জন এবং মৃত্যু ৫০২ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৮১৮ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৯৪৯ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২০১ জন এবং মৃত্যু ২২১ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৮৩ হাজার ৪৫ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৬০৯ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১৬ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১০২ জন। মৃত্যু ৬৫ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ৮৫ হাজার ৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮১১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৯৯৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৪ হাজার ১ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৫২ হাজার ৯৬৫ জন।মোট মারা গেছেন ২৩ হাজার ১০৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৮২ জন,মৃত্যু ১৫৪ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৬০ হাজার ১১৮ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ১১ হাজার ৬৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৮৮ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৬৫৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১ হাজার ৩৭৬ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ৩ হাজার ৬০৩ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮০ জন, মৃত্যু ৫৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন