English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৮৩ লাখ ৬৪ হাজার ৯৮ জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৮৩ লাখ ৬৪ হাজার ৯৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৪৭ হাজার ৬৫৯ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৯৭৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ২৩ হাজার ৯১৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৫১ লাখ ২৭ হাজার ৬২২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৪ হাজার ৭২০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৪ লাখ ৬ হাজার ১৬৯ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৩৯২ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার ৬২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৮০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৩০ হাজার ৮২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৭৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৯ লাখ ৪৫ হাজার ৯৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৮৮৬ জন। মৃত্যু হয়েছে ৩৩১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৯ হাজার ৩০৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৬২ হাজার ৬৯৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ২০ হাজার ২০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ৭৯৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৮ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৬৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৩ লাখ ৫৪ হাজার ৯৭২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ৬ হাজার ৫০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৭৭৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৩ লাখ ১৯ হাজার ৫২০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ৯০ হাজার ৯৪৬ জন। মারা গেছেন ৬১ হাজার ৭০২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৯৫ জন।মৃত্যু ৪৮৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ১০ হাজার ৩১৪ জন। মারা গেছেন ৬৮ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৮০৪ জন এবং মৃত্যু ৬৯১ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২০ লাখ ৬২ হাজার ৯৬০ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৬০২ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৬ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ২৫৬ জন এবং মৃত্যু ২৫১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৭৭ হাজার ৩৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩১৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৯ হাজার ৮৪২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬২৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৩ লাখ ১ হাজার ৫৭৩ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৩৮ হাজার ৬৫৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৫২০ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৪৪ জন এবং মৃত্যু ২৬০ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৫ লাখ ৫৬ হাজার ৬১১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ২৪১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪৯৫ জন,মৃত্যু ৯৪৪ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৫ হাজার ২৭৯ জন। মারা গেছেন ৪২ হাজার ২৫৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭৯ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৪১ জন এবং মৃত্যু ২৫৭ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ৩০ হাজার ৫৯৩ জন। মারা গেছেন ৪০ হাজার ৯৩১ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৪ হাজার ৩৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫২৬ জন। মৃত্যু ২৫১ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ২৫ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৭০ জন। মোট মৃত্যু ১ লাখ ১৮ হাজার ৫৯৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৯৬ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৭ হাজার ৩২৪ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ১৪ হাজার ৫২৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৭৮৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৪ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৯২ জন এবং মৃত্যু ৩০৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৭০ হাজার ৭৪৩ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৩ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৩ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২০৮ জন এবং মৃত্যু ১৮৭ জনের।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ১৫৩ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ২১৮ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৬ হাজার ১৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৮ জন। মৃত্যু ৪৫ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৭৯ হাজার ৫০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫১৩ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৮৯৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩২ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ২৮৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ৪০ হাজার ২১২ জন।মোট মারা গেছেন ২৫ হাজার ২৪৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫০১ জন,মৃত্যু ৩৩৯ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৮ হাজার ২৪১ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ১০ হাজার ৬৮৩ জন। মোট মৃত্যু ১০ হাজার ৬৩৩ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮১০ জন, মৃত্যু ১১৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৭৮ হাজার ১২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৪৭ জন। মোট মৃত্যু ২০ হাজার ২৫৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ৭২২ জন।
মহামারী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩ হাজার ৫০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৩২৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪১ হাজার ৯২৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩১৮ জন, মৃত্যু ১৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন