English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ৪৮লাখ ৩০হাজার ৯৮১জন,মৃত্যু ১০লাখ ৩৩হাজার ২৩৪জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শনিবার (৩ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৮ লাখ ৩০ হাজার ৯৮১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৪৯ হাজার ৩১৮ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৫৮১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৩৩ হাজার ২৩৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫৮ লাখ ৯৫ হাজার ২৯৯ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৬৮৯ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৮ লাখ ৩৬ হাজার ১২৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৬ হাজার ৩২৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৪০৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৩ হাজার ৫২৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৬৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৭ লাখ ৭৬ হাজার ৮২৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৯৭৪ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৭১ হাজার ৯৩৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮৭৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ২৫ হাজার ৭৭ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৮২ হাজার ২৩১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৪৩১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৬৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪২ লাখ ৩২ হাজার ৫৯৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯৪ হাজার ৬৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪১২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ৭৭ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৬ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৭০ হাজার ২৯৬ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ৪১ হাজার ৫৩১ জন। মারা গেছেন ২৬ হাজার ৩৯৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ৯৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৯২ জন।মৃত্যু ২০১ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ২১ হাজার ৫৬৮ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৬০৯ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৯৫ হাজার ৬৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৬৭ জন।মৃত্যু ৭৪ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ১০ হাজার ৮০৭ জন।মোট মৃত্যু ৩২ হাজার ৮৬ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭২২ জন।মৃত্যু ১১৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ৭৯ হাজার ৬৮৯ জন। মারা গেছেন ২০ হাজার ৫৯৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৫১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু ৩১১ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৪8 হাজার ৩১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৯ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৭৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৩২ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৪৭৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার ৮৩৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৪৯ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৯০৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১১ হাজার ৪৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ৮৯ হাজার ৬৫৩ জন। মারা গেছেন ৩২ হাজার ১৫৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৭ হাজার ৭৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৪৮ জন।মৃত্যু ১৩৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ১৪৬ জন। মারা গেছেন ৪২ হাজার ২৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৬৮ জন এবং মৃত্যু ৬৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৬৬ হাজার ৫৯০ জন। মোট মৃত্যু ১২ হাজার ৮৬৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৬০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৪০ জন এবং মৃত্যু ৪৫ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৬৪ হাজার ৫৯৬ জন।মোট মৃত্যু ২৬ হাজার ৫৬৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ২৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৫২ জন এবং মৃত্যু ১৮১ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৭২ হাজার ২৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৮৫ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৯৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৮০৪ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ৩৮৩ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৩০৫ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৬২৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯৬ জন এবং মৃত্যু ৩৩ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৫৭৮ জন।মোট মৃত্যু ৪ হাজার ৮২৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২০ হাজার ৩৪৮ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২১ হাজার ৫১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৪২ জন।মোট মৃত্যু ৮ হাজার ৩২৫ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৬৫৭ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ৯০৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯৯ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৯৪১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৯ হাজার ৯৭০ জন।
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ১৬ হাজার ৬৭৮ জন। মোট মৃত্যু ৫ হাজার ৬১৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৬১৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন