English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৬কোটি ৭লাখ ২০হাজার ৫০১জন,সুস্থ হয়েছেন ৪কোটি ২০লাখ ৩১হাজার ৫৭৮জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭ লাখ ২০ হাজার ৫০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৪ হাজার ৭৬১ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৯৬৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ২৬ হাজার ৮৩৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২০ লাখ ৩১ হাজার ৫৭৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৮০৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭১ লাখ ৫৮ হাজার ৫৫ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৪ হাজার ৩৪ জন বা ০.৬%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ৯০৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬৮ হাজার ২১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৩০২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৮ লাখ ৫ হাজার ২৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৬৯৯ জন। মৃত্যু হয়েছে ৫১৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ৬৬ হাজার ৬৯৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৫ হাজার ২৬১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৬ লাখ ৭৭ হাজার ৯৮৬ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৬৬ হাজার ৮৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৪৪৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৫ লাখ ১২ হাজার ৮৪৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৭০ হাজার ৯৭ জন। মারা গেছেন ৫০ হাজার ৬১৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৫৫২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৮২ জন।মৃত্যু ৩৮১ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৬২ হাজার ৫০৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৭৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৫৩৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০৭ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬০ হাজার ৪১৯ জন।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ২২ হাজার ৬৩২ জন।মোট মৃত্যু ৪৪ হাজার ৩৭ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫০৬ জন, মৃত্যু ৩৬৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৭ জন। মারা গেছেন ৫৬ হাজার ৫৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২১৩ জন এবং মৃত্যু ৬৯৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮০ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৮৫৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫২ হাজার ২৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৭ হাজার ১৪৯ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৯০ হাজার ৩৮৮ জন। মারা গেছেন ৩৭ হাজার ৭১৪ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ১৭ হাজার ২৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৯৩ জন এবং মৃত্যু ২৮২ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৭০ হাজার ৯৯১ জন। মারা গেছেন ৩৫ হাজার ৮৬০ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৪ হাজার ৯৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৯৭ জন। মৃত্যু ১৮৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৬০ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৯৪ জন। মোট মৃত্যু ১ লাখ ২ হাজার ৭৩৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮১৩ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫১৬ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৯ লাখ ৮৩ হাজার ৭৩১ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৩৮১ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৬ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮২৫ জন, মৃত্যু ৪১৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৫৪ হাজার ৪৫৯ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৭২৭ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৪ হাজার ৭৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০ জন। মৃত্যু ৪২ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ৪২২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯৮৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৩৬২ জন এবং মৃত্যু ৬৭৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ৯৪ হাজার ৩৮৫ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ২০৭ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ২৫ হাজার ৬০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৪৩ জন এবং মৃত্যু ৪৬৯ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৭৫ হাজার ৫০২ জন। মোট মারা গেছেন ২১ হাজার ২০১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৫০ জন,মৃত্যু ১১৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১৬ হাজার ৪৪৪ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ৬১ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৮২ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪৯২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাজার ৭৭৮ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৬১ হাজার ৮০৩ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৯৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯০১ জন,মৃত্যু ১৮৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৪ হাজার ৯২ জন। মোট মৃত্যু ১৫ হাজার ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ২০ হাজার ১৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫ জন এবং মৃত্যু ৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৪২ হাজার ১৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৩৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ৮৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ৫৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন