English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৭কোটি ৪৫লাখ ৩৪হাজার ১৫৫জন,মৃত্যু হয়েছে ১৬লাখ ৫৫হাজার ২২৬জনের

- Advertisements -

আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার ১৫৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ২৭ হাজার ৫৭২ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৫৯১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ৫৫ হাজার ২২৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ২৩ লাখ ৭২ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৫ হাজার ৮১৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩ লাখ ৯৮ হাজার ৮৯৭ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৭ হাজার ৪৯৮ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৭৩ লাখ ৯২ হাজার ৬১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৯৯৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ১৪ হাজার ৫৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৮৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১ লাখ ৭০ হাজার ৭৩৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ১৬৪ জন। মৃত্যু হয়েছে ৩৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ৫১ হাজার ৭২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৪ হাজার ৪৮৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৪ লাখ ৮৯ হাজার ১৮৩ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৪২ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৪৩৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৩ হাজার ৮২২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৬৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬১ লাখ ৩২ হাজার ৬৮৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৩৪ হাজার ৪৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৫০৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৮ হাজার ৫৬৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৬ হাজার ১০০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ৯ হাজার ৬২ জন। মারা গেছেন ৫৯ হাজার ৩৬১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৩১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৬১৫ জন।মৃত্যু ২৮৯ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ১৯ লাখ ২৮ হাজার ১৬৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ১২১ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ১১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৭১৮ জন এবং মৃত্যু ২৪০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ১৩ হাজার ২৭৭ জন। মারা গেছেন ৬৫ হাজার ৫২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৬১ জন এবং মৃত্যু ৬১২ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৮৮ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৭২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৬ হাজার ৫৩৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৫ হাজার ৯০১ জন।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ৮২ হাজার ৫৬৬ জন।মোট মৃত্যু ৪৮ হাজার ৫৯৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৮ জন এবং মৃত্যু ১৯৫ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ১৭ হাজার ৪৬ জন। মারা গেছেন ৪১ হাজার ৩৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৭ হাজার ৯১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৪৩ জন এবং মৃত্যু ১৬১ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ৫৬ হাজার ৫৯৯ জন। মারা গেছেন ৩৯ হাজার ৫৬০ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৬ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৫৩ জন। মৃত্যু ২০৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৪ লাখ ৭ হাজার ৪৮৭ জন। মোট মৃত্যু ২৪ হাজার ৪৪১ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ২৫ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৯৬৯ জন,মৃত্যু ৭৪৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ৬৭ হাজার ২০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২২৮ জন। মোট মৃত্যু ১ লাখ ১৫ হাজার ৯৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০১ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৮ হাজার ৮৯ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৫৯ হাজার ৯০১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ হাজার ৯১৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৮ লাখ ৯২ হাজার ৬৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৫৪ জন এবং মৃত্যু ৬০৫ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৩১ হাজার ৭৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৪৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬০৩ জন এবং মৃত্যু ২১৩ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৮৯ হাজার ৪৫৭ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৮৫৮ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ২৪ হাজার ১২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৮২ জন। মৃত্যু ৪১ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ১৯ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬২২ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৭৪৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৫ হাজার ৪১৭ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৮৩ হাজার ৬৮৭ জন।মোট মারা গেছেন ২৩ হাজার ৮২৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮ জন,মৃত্যু ১৬৬ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৪ হাজার ৫৮৫ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ৩৯ হাজার ৭৪৬ জন। মোট মৃত্যু ১০ হাজার ২৪৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৬৯ জন, মৃত্যু ৭৮ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৩৬ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭২৫ জন। মোট মৃত্যু ১৯ হাজার ২৪৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২১ হাজার ৯৮৪ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ২৮ হাজার ৫৭৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ১৬৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৩৩ জন, মৃত্যু ৮৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন