English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৭ কোটি ৬০ লাখ ৭ হাজার ৬০ জন,মৃত্যু হয়েছে ১৬ লাখ ৮১ হাজার ৭৯ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শনিবার (১৯ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৬০ লাখ ৭ হাজার ৬০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ২৪ হাজার ২৬২ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৭২৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ৮১ হাজার ৭৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৩২ লাখ ৭৫ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৩২২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৯ লাখ ৪৩ হাজার ২০০ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৮৫৭ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৭৮ লাখ ৮৮ হাজার ৩৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৬৮০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ২০ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৩ লাখ ৯৪ হাজার ২৮৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৯৯১ জন। মৃত্যু হয়েছে ৩৪২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪ হাজার ৮২৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৫ হাজার ১৭১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৫ লাখ ৪৯ হাজার ৯২৩ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ৬৩ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৩৮৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৫ হাজার ৬৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮১১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬১ লাখ ৯৮ হাজার ১৮৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৯১ হাজার ২২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৫৫২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৯ হাজার ৭৬২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬১১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২২ লাখ ২৮ হাজার ৬৩৩ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ৪২ হাজার ৯৯০ জন। মারা গেছেন ৬০ হাজার ২২৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৬৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৬৭৪ জন।মৃত্যু ৩৭৪ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ১৯ লাখ ৮২ হাজার ৯০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৬১০ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫৩ হাজার ৫৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৪১০ জন এবং মৃত্যু ২৪৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৭৭ হাজার ১৬৭ জন। মারা গেছেন ৬৬ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৫০৭ জন এবং মৃত্যু ৪৮৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২১ হাজার ৭৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৯৯২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৭ হাজার ৮৯৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১২ লাখ ২৬ হাজার ৮৬ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ১৭ হাজার ৪৪৮ জন।মোট মৃত্যু ৪৮ হাজার ৯২৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮১৫ জন এবং মৃত্যু ১৪৯ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩১ হাজার ৩৭৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৬৭২ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫৬ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২ জন এবং মৃত্যু ১৩৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ৮২ হাজার ৭২ জন। মারা গেছেন ৪০ হাজার ১৯ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫৪ হাজার ২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৭৭ জন। মৃত্যু ২৩২ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৪ লাখ ৬৯ হাজার ৯৯১ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৩ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৬৯ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৫৫৩ জন,মৃত্যু ৮৩৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ৮৯ হাজার ২৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ১ লাখ ১৬ হাজার ৪৮৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭১৮ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৩ হাজার ৭৬২ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮২ হাজার ৮৬৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ হাজার ৭৭১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ১৫ হাজার ৫৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৩ জন এবং মৃত্যু ৪২৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৪৫ হাজার ৬৫১ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ২৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৫ হাজার ৪৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১২১ জন এবং মৃত্যু ১৭৮ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৯৩ হাজার ৭৬০ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৯৬৯ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ২৮ হাজার ২১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪২ জন। মৃত্যু ৬৮ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৪৪ হাজার ৩৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬৩০ জন। মোট মৃত্যু ১৬ হাজার ২৫৬ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ২২২ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ১ হাজার ৫৩৮ জন।মোট মারা গেছেন ২৪ হাজার ২৮৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭২৫ জন,মৃত্যু ২৭৪ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ৮১৮ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ৬৪ হাজার ৪৫৬ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪০৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৩১ জন, মৃত্যু ৮৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৫০ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৮৯ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৫১৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৩১ হাজার ৯৯৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন