English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ১কোটি ৬৫লাখ ৩৭হাজার ৮৯২জন, গুরুতর অসুস্থ ১লাখ ২হাজার ৩৯২জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ রোববার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৪ লাখ ৯৪ হাজার ৭৫৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৮৮ হাজার ১৭৯ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৯৮১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৮৬ হাজার ৫৭০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৩৫৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৬৫ লাখ ৩৭ হাজার ৮৯২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ২ হাজার ৩৯২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৬৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৮৩৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬১ হাজার ৭৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৬০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৪ লাখ ৩ হাজার ৮৪৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ২৯৫ জন। মৃত্যু হয়েছে ৪৯৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৯৫ হাজার ৯০৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৩ হাজার ২৬৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৫ লাখ ২০ হাজার ৩৯ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৫২ হাজার ৭৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৬২২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৯ হাজার ১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৪ লাখ ২৯ হাজার ১৫৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ২৭ হাজার ৫১ জন। মারা গেছেন ৪৮ হাজার ৫১৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৫২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৮৮১ জন। মৃত্যু ২৫৩ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৬৪ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৫ হাজার ৭৭৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৪৩৫ জন।
স্পেনে আক্রান্ত ১৫ লাখ ৮৯ হাজার ২১৯ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৬১৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯৩ হাজার ৩৮৩ জন। মারা গেছেন ৫৪ হাজার ৬২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ৩৪১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৮০ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৭৬৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৯ হাজার ২৬১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৯২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৯ হাজার ২৪ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৬৬ হাজার ১৮২ জন। মারা গেছেন ৩৬ হাজার ৯০২ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৭ হাজার ৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৪০ জন এবং মৃত্যু ১১২ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৪০ হাজার ৪৯৩ জন। মারা গেছেন ৩৫ হাজার ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৪৪ হাজার ৯২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৯ জন। মৃত্যু ১৭৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ২৫ হাজার ৯৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪২৬ জন। মোট মৃত্যু ১ লাখ ৮২৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭১৯ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৭০ হাজার ৭২৮ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৮ হাজার ৮১ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৫৪৯ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৬ হাজার ৩৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৯৪ জন। মৃত্যু ৬৫ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৯ লাখ ১৮ হাজার ২৭১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ২৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৩ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৬১২ জন, মৃত্যু ১৬৩ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪৩ হাজার ৪৭৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ হাজার ২৮৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭ হাজার ৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২১৩ জন এবং মৃত্যু ৫৭৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ৪১ হাজার ৩০৮ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৩২৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৬ হাজার ১৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৩১ জন এবং মৃত্যু ৪৩১ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৬৫ হাজার ৪০৯ জন।মোট মারা গেছেন ২০ হাজার ৮৪৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৪৬ জন, মৃত্যু ৮৬ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৭ হাজার ৭৮৪ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ১২ হাজার ৬৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৮০ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮১৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৫ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৩১৩ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৫৩ হাজার ৬৮০ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৩৫২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ হাজার ২৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪১৬ জন,মৃত্যু ১৫৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৯ হাজার ১৪৩ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৩০ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৪ হাজার ৫৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু ২৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৩৩ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৮৬ জন। মোট মৃত্যু ১১ হাজার ৯২৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৩ হাজার ৪০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন