English

42.2 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ১কোটি ৭৩লাখ ৬৯হাজার ১৪৭জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শুক্রবার (২৭ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ১৩ লাখ ৮ হাজার ১৬১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৮৭ হাজার ৬৬০ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৩৭ হাজার ৮৩৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৩ লাখ ৯৬ হাজার ১৬৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৪ হাজার ৫৯১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৩ লাখ ৬৯ হাজার ১৪৭ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ১০ জন বা ০.৬%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৩২ লাখ ৪৮ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮ হাজার ৬৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬৯ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩০৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৮ লাখ ৪৬ হাজার ৮৭২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ১৭৪ জন। মৃত্যু হয়েছে ৪৯১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৯ হাজার ৮৭১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৫ হাজার ৭৫২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৭ লাখ ১৭ হাজার ৭০৯ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৪ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৬৭২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭১ হাজার ৪৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৯৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৫ লাখ ২৮ হাজার ৫৯৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৮৭ হাজার ৯৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৪৮৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৮ হাজার ৬২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫২৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৫ হাজার ৪৯২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৮৩ হাজার ৬৬০ জন। মারা গেছেন ৫০ হাজার ৯৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ২৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৬৩ জন। মৃত্যু ৩৩৯ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৩৭ হাজার ৮৪৪ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৩৭৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৯১ জন, মৃত্যু ৩৩৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৪ হাজার ৫৬২ জন। মারা গেছেন ৫৭ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৫৫ জন এবং মৃত্যু ৪৯৮ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৯ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫২ হাজার ৮৫০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৬ লাখ ৬১ হাজার ১৮০ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৯৯ হাজার ৪৩১ জন। মারা গেছেন ৩৭ হাজার ৯৪১ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ২৬ হাজার ৬৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৩ জন এবং মৃত্যু ২২৭ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৮০ হাজার ৪৮৭ জন। মারা গেছেন ৩৬ হাজার ১৯ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮১ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৯৬ জন। মৃত্যু ১৫৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৭০ হাজার ৪৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৩৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৩ হাজার ৫৭৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৫৮ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৮ হাজার ৩৭ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ১০ লাখ ৫ হাজার ৩০৭ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৭৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৬ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫৭৬ জন,মৃত্যু ৩৮৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৫৬ হাজার ৩৪৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৭৮৫ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৭ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৮৮ জন। মৃত্যু ৫৮ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৪১ হাজার ১১২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৬৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৪ হাজার ৮৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু ৫৮০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ৮ হাজার ৩৪৬ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৬৮৯ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৩ হাজার ২৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৯৬১ জন এবং মৃত্যু ৪৮২ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৭৮ হাজার ৫৭১ জন।মোট মারা গেছেন ২১ হাজার ২৮৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৯ জন,মৃত্যু ৮৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১৬ হাজার ৪৪৪ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৩৩১ জন।মোট মৃত্যু ১১ হাজার ৭১৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৩৯৫ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৬৪ হাজার ৯৬৭ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৭৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৬৪ জন, মৃত্যু ১৩৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৫ হাজার ৬৬২ জন। মোট মৃত্যু ১৫ হাজার ২৩৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ২১ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭০ জন এবং মৃত্যু ৯৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৪৪ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৮৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ১২৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৩৭৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন