English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ২কোটি ১২লাখ ৭৫হাজার ১৩৩জন

- Advertisements -

আজ সোমবার (২১ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৭১ লাখ ৬৯ হাজার ৫৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪৮ হাজার ৮৩২ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৭৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ৯৯ হাজার ৫৬২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৪০ লাখ ৮৮ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৩৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১২ লাখ ৭৫ হাজার ১৩৩ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৩০৮ জন বা ০.৫%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৮২ লাখ ৬৭ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ২২৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ২৪ হাজার ৮৬৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪১৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৬ লাখ ২২ হাজার ৮২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৫৮৯ জন। মৃত্যু হয়েছে ৩৩০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৬ হাজার ২৪৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৫ হাজার ৮৪৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৫ হাজার ৩৯০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৩৮ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৪৪৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪১৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬২ লাখ ৪৫ হাজার ৮০১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৪৮ হাজার ৩৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৯৪৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫০ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫১১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২২ লাখ ৭৫ হাজার ৬৫৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ৭৩ হাজার ৩৫৪ জন। মারা গেছেন ৬০ হাজার ৫৪৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৩ হাজার ৮০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৯৯ জন।মৃত্যু ১৩১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৪০ হাজার ১৪৭ জন। মারা গেছেন ৬৭ হাজার ৪০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৯২৮ জন এবং মৃত্যু ৩২৬ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২০ লাখ ২৪ হাজার ৬০১ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৩১৬ জন এবং মৃত্যু ২৪৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৫৩ হাজার ১৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১০৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৮ হাজার ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১২ লাখ ৬১ হাজার ৬২৬ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ১৭ হাজার ৪৪৮ জন।মোট মৃত্যু ৪৮ হাজার ৯২৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪১ হাজার ২৮৫ জন। মারা গেছেন ৪১ হাজার ৮১৩ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৮ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১১৬ জন এবং মৃত্যু ৫০ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৫ লাখ ১৪ হাজার ৭৮৩ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৭৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৫ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮২২ জন,মৃত্যু ৩৫০ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ৭ হাজার ২২২ জন। মারা গেছেন ৪০ হাজার ৪৭৫ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭৩ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৬০ জন। মৃত্যু ২০৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ১৩ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১২৯ জন। মোট মৃত্যু ১ লাখ ১৭ হাজার ৮৭৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২৭ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৭১ হাজার ১১৫ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ২ হাজার ৭০০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৩৯৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৮ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৯৪ জন এবং মৃত্যু ১৪৩ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৫৮ হাজার ৩৮৪ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৬২৫ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৫ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩১২ জন এবং মৃত্যু ১৭৭ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৯৭ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ১০৩ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৮ জন। মৃত্যু ৬৯ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৬৪ হাজার ৪৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৫৮৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৮১ হাজার ১৬২ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ২১ হাজার ৯২২ জন।মোট মারা গেছেন ২৪ হাজার ৬৯১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৪৫ জন,মৃত্যু ১৫২ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৩ হাজার ৯১৪ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ৮৯ হাজার ৭০৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৯১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩২ জন, মৃত্যু ৩২ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৪ হাজার ৯৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৮২ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৮৮০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২২১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৮১১ জন।
মহামারী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৭১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ২৮০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৭ হাজার ৫২৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন