English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৭ লাখ ৯৬ হাজার ২০০ জন

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (২ জানুয়ারী) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৩ লাখ ৭৭ হাজার ৩৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৬৭ হাজার ৬৮০ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৪৫৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৮ লাখ ৩৫ হাজার ২৩৪ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৯৬ লাখ ৩৯ হাজার ৩৯০ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৬৪৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৭ লাখ ৯৬ হাজার ২০০ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৫৬১ জন বা ০.৫%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ কোটি ৬ লাখ ১৭ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৪৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৫৬ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ১২৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ২১ লাখ ৭৫ হাজার ৮৪১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৮০ জন। মৃত্যু হয়েছে ১৮৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩ লাখ ৩ হাজার ৪০৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৯ হাজার ২০৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৯ লাখ ১ হাজার ৯২৯ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৫৭৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৬০৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯৫ হাজার ৪৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৬৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৭ লাখ ৫৬ হাজার ২৮৪ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৮৬ হাজার ৩৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৭ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৩৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮০ হাজার ১৩৮ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ২৬ লাখ ৩৯ হাজার ৭৭৩ জন। মারা গেছেন ৬৪ হাজার ৭৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৩৪৮ জন।মৃত্যু ১৩৩ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৪২ হাজার ৬৫ জন। মারা গেছেন ৭৪ হাজার ১২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৩ হাজার ২৮৫ জন এবং মৃত্যু ৬১৩ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ২২ লাখ ২০ হাজার ৮৫৫ জন। মোট মৃত্যু ২১ হাজার ৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ১৪ হাজার ৭৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২০৩ জন এবং মৃত্যু ২১২ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ২৯ হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ২১১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৪ হাজার ৬২১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৯৮৮ জন।

স্পেনে আক্রান্ত ১৯ লাখ ৩৬ হাজার ৭১৮ জন।মোট মৃত্যু ৫০ হাজার ৮৩৭ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ১৭ লাখ ৬২ হাজার ৫০৪ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৩৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫০ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৮৬ জন,মৃত্যু ২০৬ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১৬ লাখ ৫৪ হাজার ৮৮০ জন। মারা গেছেন ৪৩ হাজার ৪৯৫ জন এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ৫৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১০৫ জন। মৃত্যু ২৮২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৬ লাখ ২৯ হাজার ৫৯৪ জন। মারা গেছেন ৪৩ হাজার ৩১৯ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৬ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮০ জন এবং মৃত্যু ৭৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১৪ লাখ ২৬ হাজার ৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৫৯ জন। মোট মৃত্যু ১ লাখ ২৫ হাজার ৮০৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯১০ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৭৪ হাজার ৭৯৫ জন।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৫ হাজার ৭৭৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৫৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ ৪৬ হাজার ২৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮ জন এবং মৃত্যু ৪০০ জনের।

ইরানে মোট আক্রান্ত ১২ লাখ ৩১ হাজার ৪২৯ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ৩৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৫ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৮৬ জন এবং মৃত্যু ১১৪ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১০ লাখ ৭৩ হাজার ৮৮৭ জন।মোট মারা গেছেন ২৮ হাজার ৮৮৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭২৬ জন,মৃত্যু ৪১৮ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৭ হাজার ৭০১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ৬৪ হাজার ৪৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৬৮০ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৭ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ২০ হাজার ৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ১৭ হাজার ১৯৯ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৭২৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৪ হাজার ৯৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬২ জন। মৃত্যু ৪৪ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৮ লাখ ৫ হাজার ১৬১ জন। মোট মৃত্যু ১১ হাজার ৫২৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৮৩ জন, মৃত্যু ৯৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ৫১ হাজার ২৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭২ জন। মোট মৃত্যু ২২ হাজার ৩২৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৯১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ১৭ হাজার ৯৩৬ জন।

এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ১৪ হাজার ৫০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৭৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৮ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৯০ জন, মৃত্যু ১৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন