English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৫লাখ ৪১হাজার ৭৪৫জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ সোমবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭৩ লাখ ৯২ হাজার ৭১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩৬ হাজার ৯১৬ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ১৯২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ৪১ হাজার ৭৪৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৬৫ লাখ ৮৩ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৪২৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৬১ হাজার ৫৮ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ২২৯ জন বা ০.৬%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৫১ লাখ ৫৯ হাজার ৫২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৮৬১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৮৮ হাজার ৯০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৮ লাখ ৫৫ হাজার ৫৯৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ২৭২ জন। মৃত্যু হয়েছে ৩৭৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ৭৬ হাজার ৮০১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪০ হাজার ৫৯০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯১ লাখ ৩৮ হাজার ১৭১ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ৩ হাজার ৫৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৩৮৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩২১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৭ লাখ ৭৬ হাজার ১৮২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৬০ হাজার ৭৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৩ হাজার ১৪১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৭ হাজার ৭৩৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৯২ হাজার ৪৯৭ জন। মারা গেছেন ৫৫ হাজার ১৫৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২২ জন।মৃত্যু ১৭৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ২৮ হাজার ৮৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৮৮৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬০ হাজার ৭৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৯ লাখ ১৩ হাজার ৪৯৪ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ২৩ হাজার ২৪২ জন। মারা গেছেন ৬১ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৭২ জন এবং মৃত্যু ২৩১ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৯৯ হাজার ১৪৫ জন।মোট মৃত্যু ৪৬ হাজার ২৫২ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৬৩ হাজার ১১০ জন। মারা গেছেন ৩৯ হাজার ৭৭০ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৪ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৭৮ জন এবং মৃত্যু ১৩৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৭১ হাজার ১০৩ জন। মারা গেছেন ৩৭ হাজার ৮০৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৫৭ হাজার ৪১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৫৪ জন। মৃত্যু ১৭৫ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১১ লাখ ৮৪ হাজার ৮৪৫ জন। মোট মৃত্যু ১৯ হাজার ১৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৬ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৭৫০ জন,মৃত্যু ১৮৪ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৬৮ হাজার ৩৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬২৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯ হাজার ৪৫৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৯৩ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৯ হাজার ৪৬৩ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৬৩ হাজার ৪৪৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২০ হাজার ৮৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৭২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৭৬ জন এবং মৃত্যু ২২৮ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৪০ হাজার ৫৪৭ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৩১০ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৭৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৬১ জন এবং মৃত্যু ২৯৪ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭৩ হাজার ৯১২ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ২৭৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৭ হাজার ৬৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২২৪ জন। মৃত্যু ৪৩ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৮ লাখ ২৮ হাজার ২৯৫ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৯০০ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪১ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৪০২ জন এবং মৃত্যু ১৯৫ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ১৪ হাজার ৫৬৫ জন।মোট মারা গেছেন ২২ হাজার ২০৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১১৬ জন,মৃত্যু ১৩৯ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৪ হাজার ৭৮০ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ১৩ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৯০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫৮৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১৮ হাজার ৫৮১ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৮৯ হাজার ৯৪২ জন। মোট মৃত্যু ১৭ হাজার ২৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৯ হাজার ১৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫০৩ জন, মৃত্যু ১১২ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৭৫ হাজার ৭৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৯ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৭৭১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন