English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৬৭৭ জনের

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৯২ লাখ ৩১ হাজার ৫৫৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৬৪ হাজার ২৯ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৫৪৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ৭৫ হাজার ৬৭৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৭৯ লাখ ৮৫ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ২৩ হাজার ৪২৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯৫ লাখ ৬৩ হাজার ৪৬১ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৮৯০ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৫৮ লাখ ২০ হাজার ৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার ৪৪৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯৬ হাজার ৬৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৪৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৯২ লাখ ২৬ হাজার ৪১১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৩৫১ জন। মৃত্যু হয়েছে ৩৩৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ৬২ হাজার ৩২৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪১ হাজার ৭৩৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯২ লাখ ৪৪ হাজার ৫০৫ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৩০ হাজার ১১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২০৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৪৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৯ লাখ ১ হাজার ৫১১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৪১ হাজার ১৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ১৯০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৪ হাজার ৭১৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২০ লাখ ৭ হাজার ৭৯২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ২৪ হাজার ২১৬ জন। মারা গেছেন ৫৬ হাজার ৬৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭৩ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৯৫ জন।মৃত্যু ২৯৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৭০ হাজার ১৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৫৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬১ হাজার ৭৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৭ হাজার ৮৯৫ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬৬ হাজার ৮১৯ জন। মারা গেছেন ৬২ হাজার ৫৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৭৮ জন এবং মৃত্যু ৫৩৩ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ২৫ হাজার ৪৭৩ জন।মোট মৃত্যু ৪৭ হাজার ১৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৮৬ জন এবং মৃত্যু ১৮৬ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৭৫ হাজার ২২২ জন। মারা গেছেন ৪০ হাজার ২২২ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ১১ হাজার ৪৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩০৩ জন এবং মৃত্যু ২১৩ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৯২ হাজার ১৩৩ জন। মারা গেছেন ৩৮ হাজার ৩০৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৭ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫২৩ জন। মৃত্যু ১৫০ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১২ লাখ ৪২ হাজার ২৫৩ জন। মোট মৃত্যু ২০ হাজার ৭০৪ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ২ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯২৮ জন,মৃত্যু ৫৪৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৯৩ হাজার ২৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬ জন। মোট মৃত্যু ১ লাখ ১০ হাজার ৮৭৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০০ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৮১ হাজার ৫০ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৮৮ হাজার ৩৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ হাজার ১৬০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৮ হাজার ২৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৬৮ জন এবং মৃত্যু ৫৬৮ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৭২ হাজার ৬২০ জন। মোট মৃত্যু ৫১ হাজার ২১২ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৫ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২২৩ জন এবং মৃত্যু ২৯৫ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭৭ হাজার ৩১২ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৪৫৫ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১২ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৯১ জন। মৃত্যু ৫৪ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৯ লাখ ২৫ হাজার ৩৪২ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৫৩১ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ৩৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৭১২ জন এবং মৃত্যু ২১৭ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ৪৫ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৮৫ জন। মোট মৃত্যু ১৪ হাজার ২০৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৫১ হাজার ১১৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ২৮ হাজার ৫৯৮ জন। মোট মারা গেছেন ২২ হাজার ৫৭৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭০৯ জন,মৃত্যু ১৪২ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৪ হাজার ৬৫৮ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৯৪ হাজার ৬৭২ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৫০৭ জনের এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ২৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৫৭ জন, মৃত্যু ১২১ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৮ জন। মোট মৃত্যু ১৮ হাজার ১৭১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ৪৪৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন