English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৬ লাখ ১৮ হাজার ৯০৮ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (১৪ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ২৬ লাখ ৪৬ হাজার ৪৪৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪০ হাজার ৩০৭ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৩৪৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৬ লাখ ১৮ হাজার ৯০৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৮ লাখ ৬৪ হাজার ৮২০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ৩৫৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৫৬ হাজার ৭৪১ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ১৭৯ জন বা ০.৫%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৬৭ লাখ ৩৭ হাজার ২৬৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৭ হাজার ৯০১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৬ হাজার ৪৫৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৭৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৯৭ লাখ ২৪ হাজার ৪৩৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৩৩৬ জন। মৃত্যু হয়েছে ৩৩৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৮ লাখ ৮৪ হাজার ৭১৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৩ হাজার ৩৯৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৩ লাখ ৮৭ হাজার ৬০৮ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ১ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৩৯৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮১ হাজার ৪১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৯ লাখ ৮২ হাজার ৯৫৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ৯২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৮০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৬ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২১ লাখ ৬ হাজার ২৩৫ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ৭৬ হাজার ৮৫২ জন। মারা গেছেন ৫৭ হাজার ৯১১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৩৩ জন।মৃত্যু ১৫০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৪৯ হাজার ৪০৩ জন। মারা গেছেন ৬৪ হাজার ১৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু ১৪৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৪৩ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৯৩৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৪ হাজার ৫২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৩ হাজার ১৬১ জন।
তুরস্কে মোট আক্রান্ত ১৮ লাখ ৩৬ হাজার ৭২৮ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৪১৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৯১৯ জন এবং মৃত্যু ২১৮ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ৪১ হাজার ৪৩৯ জন।মোট মৃত্যু ৪৭ হাজার ৬২৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৯৮ হাজার ১৬০ জন। মারা গেছেন ৪০ হাজার ৭৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৫ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু ৯৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৪ লাখ ২৫ হাজার ৭৭৪ জন। মারা গেছেন ৩৯ হাজার ৫৩ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ১৪ হাজার ৮৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭০২ জন। মৃত্যু ১৮৭ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৩ লাখ ৩৮ হাজার ৪৮৩ জন। মোট মৃত্যু ২২ হাজার ৪০৬ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৭ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৮৯১ জন,মৃত্যু ২৩৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ৪১ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৭ জন। মোট মৃত্যু ১ লাখ ১৩ হাজার ৭০৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৮৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ১১ হাজার ৯৬৫ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৩৫ হাজার ৬৭৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২২ হাজার ৮৬৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ৮৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৭৭ জন এবং মৃত্যু ১৮৮ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৮ হাজার ২৬৯ জন। মোট মৃত্যু ৫২ হাজার ১৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ১২ হাজার ২৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৫১ জন এবং মৃত্যু ২৪৭ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৮৪ হাজার ৯৭৩ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৬৭৭ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১৮ হাজার ৩৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৮ জন। মৃত্যু ৬৮ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ৯৪ হাজার ২১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৭৬ জন। মোট মৃত্যু ১৫ হাজার ১৫৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১ হাজার ৫৬৪ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৬০ হাজার ৯৬৪ জন।মোট মারা গেছেন ২৩ হাজার ২৭৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৯৯ জন,মৃত্যু ১৭০ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ১১ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ১৭ হাজার ৮২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৮৯ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৮১৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫ হাজার ৮৩৬ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৬ লাখ ১৩ হাজার ৪৮৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৮৪ জন, মৃত্যু ২৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন