English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ্য হয়ে উঠেছেন ৫ কোটি ৬৯লাখ ৮হাজার ৮৫০জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (২৭ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৭ লাখ ১৭ হাজার ৭৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ১০ হাজার ৫৭৮ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৯৮১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৬৪ হাজার ৬২১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৬৯ লাখ ৮ হাজার ৮৫০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৩২৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৯ লাখ ৩৮ হাজার ৭২৬ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৫৩৬ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৯৪ লাখ ৩৩ হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬০ হাজার ৬০৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৩৯ হাজার ৯২১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৪০৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১৪ লাখ ১০ হাজার ৫০১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৫৭৪ জন। মৃত্যু হয়েছে ২৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৩৯২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৭ হাজার ৬৫৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৭ লাখ ৬০ হাজার ৮৪৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৬৫ হাজার ৮০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২৪৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯০ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩০৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৪ লাখ ৭৫ হাজার ৪৬৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ২১ হাজার ৯৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ২৫৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৪ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৪ লাখ ২৬ হাজার ৪৩৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৫ লাখ ৫০ হাজার ৮৬৪ জন। মারা গেছেন ৬২ হাজার ৫৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৭১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৩ জন।মৃত্যু ১৪৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৫৬ হাজার ৫ জন। মারা গেছেন ৭০ হাজার ৪০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৬৯৩ জন এবং মৃত্যু ২১০ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২১ লাখ ৩৩ হাজার ৩৭৩ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৬২৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯৪ হাজার ৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১১৮ জন এবং মৃত্যু ২৫৩ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৩৮ হাজার ৭৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪০৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭১ হাজার ৬২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৬ হাজার ১৯৮ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৬৯ হাজার ৬১০ জন।মোট মৃত্যু ৪৯ হাজার ৮২৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ১৬ লাখ ৪৩ হাজার ১৬৯ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ২৩ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৩২ জন,মৃত্যু ১৮৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ৮৪ হাজার ৯০৩ জন। মারা গেছেন ৪১ হাজার ৯৪৩ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৪ হাজার ৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৯৬ জন। মৃত্যু ২৫৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৮ হাজার ২৬৭ জন। মারা গেছেন ৪২ হাজার ৫০১ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ২ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭১৩ জন এবং মৃত্যু ৭৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ৭২ হাজার ২৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬৭৯ জন। মোট মৃত্যু ১ লাখ ২১ হাজার ৮৩৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৬৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ২৩ হাজার ৯১৬ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৫৩ হাজার ৯৫৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯২ জন এবং মৃত্যু ৩৮১ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৯৪ হাজার ৯৬৩ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৫৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৪২ হাজার ৫৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৬০ জন এবং মৃত্যু ১৩৪ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ১৯ হাজার ৪৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭০৯ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭০২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২১ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫১ হাজার ৯১৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ৬ হাজার ৩১৮ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৪১৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৩ হাজার ৬৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৭২ জন। মৃত্যু ৪৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ৯৪ হাজার ৯১১ জন।মোট মারা গেছেন ২৬ হাজার ৫২১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৫২ জন,মৃত্যু ২৪৫ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ১৯৪ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৫৩ হাজার ৯০৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯৭০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৪৮ জন, মৃত্যু ৪৬ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ৬ হাজার ৮৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৪০ জন। মোট মৃত্যু ২০ হাজার ৯৯৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৬৯৩ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৮ হাজার ৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৪২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫০ হাজার ৪৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৩৪ জন, মৃত্যু ৩০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন