English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩কোটি ৭৪লাখ ৭০হাজার ৭৫১জন,গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩লাখ ৫৭হাজার ৩৪১জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (১১ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৪ লাখ ৭০ হাজার ৭৫১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৫৭ হাজার ৩৪১ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৭৯৫ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৭৭ হাজার ৫০৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮১ লাখ ১৫ হাজার ৮৬৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৫ হাজার ৫১৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮২ লাখ ৮ হাজার ৭৪৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৮ হাজার ৬৩২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৯ লাখ ৪৫ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৮৭৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৯ হাজার ২৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৩৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫০ লাখ ৮৯ হাজার ৮৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৫৩৫ জন। মৃত্যু হয়েছে ৯২১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৫১ হাজার ৫৪৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮ হাজার ৩৭১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬০ লাখ ৭৪ হাজার ৮৬৩ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৯১ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৫০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ২৩৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৪৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৪ লাখ ৫৩ হাজার ৭২২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮৪ হাজার ৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮৪৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৪৫৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ১৬ হাজার ২০২ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ২ হাজার ৭৪৭ জন। মারা গেছেন ২৭ হাজার ৬৬০ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ১৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৪৭ জন।মৃত্যু ১৬৫ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ৯০ হাজার ৩৬৭ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৯২৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৮ লাখ ৮৩ হাজার ৮৮২ জন। মারা গেছেন ২৩ হাজার ৫৮১ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৪৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪১৪ জন এবং মৃত্যু ৩৫৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৪৬ হাজার ৮৮ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ২২৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৩৩ জন। মৃত্যু ৬৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৯ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬৩ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৫০৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪১১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৮ হাজার ৮৫ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৭ লাখ ১৮ হাজার ৮৭৩ জন। মারা গেছেন ৩২ হাজার ৬৩৭ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৮৯৬ জন। মৃত্যু ৫৪ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯০ হাজার ৮৯৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৪ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ৬৭৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২২ হাজার ১৫৩ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯০ হাজার ৮৪৪ জন। মারা গেছেন ৪২ হাজার ৭৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৬৬ জন এবং মৃত্যু ৮১ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৯৬ হাজার ২৫৩ জন। মোট মৃত্যু ২৮ হাজার ২৯৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৯৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ১৯৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ৫৯৫ জন। মোট মৃত্যু ১৩ হাজার ২৭২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫২ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮২৬ জন এবং মৃত্যু ৫২ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ১২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৪৪ জন। মোট মৃত্যু ৯ হাজার ৭৯০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৩৩০ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ৭৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৫০০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২০৩ জন এবং মৃত্যু ২৩ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৪৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭২৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ১৪০ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৫২৫ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৮ হাজার ৯৪৪ জন। মোট মৃত্যু ৫ হাজার ১৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ৭৩৭ জন
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৯২৬ জন। মোট মৃত্যু ৬ হাজার ২৩৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪৯ জন,মৃত্যু ৮৭ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৩৪ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪৯ জন। মোট মৃত্যু ৮ হাজার ৭৭৮ জনের,  গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ১৪৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন