English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ২০ লাখ ১৩ হাজার ৭৯৭ জন বা আক্রান্তের ৯৮%

- Advertisements -

আজ মঙ্গলবার (১৩ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ৬৯৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৯০ হাজার ৮১১ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৫৭৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৫৫ হাজার ৮৬৪ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ২০ লাখ ১৩ হাজার ৭৯৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৪১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৯ লাখ ২৮ হাজার ৪৭৬ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৫৫৭ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ৪০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৭১৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৩ হাজার ২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১২৯ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৩৪৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৮২৭ জন, মৃত্যু ৫৪৬ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখ ৪ হাজার ৭৩৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৯ হাজার ৩৩৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৫৬ হাজার ১৩০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯১ লাখ ৬ হাজার ৯৭১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৩১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩৪ হাজার ৩১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৬৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৬ লাখ ৬৬ হাজার ৬৫৪ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ১৩ হাজার ৮৯৯ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৩৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৪৮ হাজার ৬৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬০ জন এবং মৃত্যু ২৮ জনের।

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৮ হাজার ৪৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭১০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫২ লাখ ১৬ হাজার ৬৪৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৮৬ হাজার ৯৫৯ জন। মোট মৃত্যু ৫০ হাজার ২৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৫৪ হাজার ৮৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪০৪ জন এবং মৃত্যু ৪৯ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৫৫ হাজার ২৪৩ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৪৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ৪৭১ জন এবং মৃত্যু ৬ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৬২ হাজার ৮৫৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৬২ হাজার ৯৩৭ জন। মারা গেছেন ৯৯ হাজার ২৫৫ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু ৪৭৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৩০ হাজার ৬১০ জন। মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৩৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৭৬ হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৬৫০ জন। মৃত্যু ৫০৯ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭২ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭৮৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৩ হাজার ৯৪৯ জন।

স্পেনে আক্রান্ত ৩৯ লাখ ৭১ হাজার ১২৪ জন। মোট মৃত্যু ৮১ হাজার ২০ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৪৮ হাজার ৪৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩১০ জন, মৃত্যু ৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৪ হাজার ২৬৭ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৫ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫৪ জন, মৃত্যু ৭ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৩ লাখ ৯৪ হাজার ২৭৯ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৪১ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৪১ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮২৯ জন এবং মৃত্যু ১৮২ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৮৬৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৬০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৫৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৪ জন এবং মৃত্যু ০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৯০ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৭৯ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৪ হাজার ৯৬৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৪১ হাজার ৪১৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ৬৭ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০ হাজার ৪২৭ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৩৫৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৯১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ লাখ ১৯ হাজার ৪৭৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪১ হাজার ২১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭৪ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৬০৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৭ হাজার ৫২৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ৬ হাজার ৭৮১ জন। মোট মারা গেছেন ৬৪ হাজার ৫০৯ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৩ হাজার ৫১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৮২ জন, মৃত্যু ২২০ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৮১ হাজার ৫৫৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ৪৮৮ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৮০ জন,মৃত্যু ১০১ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৩৬ হাজার ৮৭৯ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৪১ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৩ হাজার ৯৩৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬৩৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮১ হাজার ৫২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৬৮ জন, মৃত্যু ২২০ জনের।,

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন