English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯৭ হাজার ৪৬৫ জন

- Advertisements -

আজ সোমবার (২১ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯২ লাখ ৫৮ হাজার ২৪৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯৭ হাজার ৪৬৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৮ লাখ ৮২ হাজার ৯১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৩৮ লাখ ২৬ হাজার ৫৯০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৯১৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ৬৭ হাজার ৩৩ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮২ হাজার ৫৩০ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৪ লাখ ৬ হাজার ১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪২২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৭ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৬ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৭ লাখ ১১ হাজার ৩১৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৯ জন, মৃত্যু ১ হাজার ১১৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৯লাখ ৩৪ হাজার ৩৬১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৮৮ হাজার ১৬৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৩৬ হাজার ৫২৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৯ লাখ ২৭ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ১৭৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ১ হাজার ৯১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬২ লাখ ২০ হাজার ২৩৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৫৭ হাজার ৩১১ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৭৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৫৬ হাজার ৬০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮১৫ জন এবং মৃত্যু ১৪ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫৩ লাখ ৭০ হাজার ২৯৯ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ১৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৩২ হাজার ৬৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯১ জন এবং মৃত্যু ৫৩ জনের।

রাশিয়া আক্রান্তে ষষ্ঠ অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ১৬ হাজার ৮২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৬১১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৩৬১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৬৯ হাজার ৯৭২ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৩০ হাজার ৪০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৮৪ জন এবং মৃত্যু ৬ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১ হাজার ৯৮৫ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪২ লাখ ৬৮ হাজার ৭৮৯ জন। মারা গেছেন ৮৯ হাজার ৪৩ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৯০ হাজার ২১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু ৩০১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫২ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ২৭০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৩৭ হাজার ৯৯৬ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৯ লাখ ৪৫ হাজার ১৬৬ জন। মারা গেছেন ৯৯ হাজার ৯৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৬৭ হাজার ১৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮১৮ জন। মৃত্যু ৫৯৯ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৫৭ হাজার ৪৪২ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৬৫২ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৪৪ হাজার ২০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২১৪ জন, মৃত্যু ১৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩০ হাজার ১১৫ জন। মোট মৃত্যু ৯০ হাজার ৯৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫৮ জন, মৃত্যু ১৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩০ লাখ ৯৫ হাজার ১৩৫ জন। মোট মৃত্যু ৮২ হাজার ৯৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৪৮ হাজার ৩২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৬১ জন এবং মৃত্যু ১১১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৮ হাজার ৭৬৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৮২৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫০ হাজার ৪৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩৩ জন এবং মৃত্যু ৫ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৭৫ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৬৪ জন। মোট মৃত্যু ২ লাখ ৩১ হাজার ১৫১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৯২ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৯ হাজার ১৩৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ২৯ হাজার ৫২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৭৯ জন। মোট মৃত্যু ৫২ হাজার ১৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৫১ হাজার ৪৬৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ২৯ হাজার ৬২৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯০ হাজার ৪২৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯৬ জন,মৃত্যু ২২৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৯ লাখ ৭৯ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৩৭ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৬৬২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯২ হাজার ৫২৮ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৮ লাখ ২৩ হাজার ৩১৯ জন। মোট মারা গেছেন ৫৮ হাজার ৭০২ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৭ হাজার ৫০৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৫৫ জন, মৃত্যু ১১২ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৭৮ হাজার ৯৮৩ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭২৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭০১ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১ হাজার ৯২৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৫১ হাজার ৬৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৪৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৮২ হাজার ৬৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৪১ জন, মৃত্যু ৮২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন