English

26 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ২০ হাজার ৫৪৭ জন,প্রাণ গেছে ৯ হাজার ৭৩৯ জনের

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা পরিস্থিতি সত্যি সত্যি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ৫৩১ জন, মৃত্যু ২ হাজার ৮০৬ জনের।

আজ সোমবার (২৬ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭৭ লাখ ৯৪ হাজার ৬৭৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ২০ হাজার ৫৪৭ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৭৩৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ২২ হাজার ৭০৫ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৪৫৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ১৬ হাজার ৯৩৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯২ লাখ ৩২ হাজার ৯৮৫ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ৫৩১ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৮ লাখ ২৪ হাজার ৩৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৭৩৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৬ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৭৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৩ লাখ ৭৯ হাজার ৮৩১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ৫৩১ জন, মৃত্যু ২ হাজার ৮০৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ১১৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৪২ লাখ ৯৬ হাজার ৬৪০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৪০ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৫৭২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৩১৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৮ লাখ ৯ হাজার ১৬৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৪ লাখ ৯৮ হাজার ৪৪ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৮৫৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৬৩ হাজার ২৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৪৬৫ জন এবং মৃত্যু ১৪৫ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৬২ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৮০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৮ হাজার ২৩২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮৮ হাজার ৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৬ লাখ ২৯ হাজার ৯৬৯ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ৩৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৩ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৫৫৩ জন এবং মৃত্যু ৩৪৭ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪ হাজার ৮৮২ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১২ জন এবং মৃত্যু ১১ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯৩ হাজার ৮১৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৬২ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৫৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ২৩৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮২ হাজার ২২৪ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৬৮ হাজার ৬১৭ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫৯১ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৬৩ হাজার ৮৪৯ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩২ লাখ ৯৮ হাজার ২০১ জন। মোট মৃত্যু ৮২ হাজার ২৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৯৩ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৪ জন, মৃত্যু ৪৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৮ লাখ ৬০ হাজার ৮৮৪ জন। মারা গেছেন ৬১ হাজার ৬৪৪ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ১৮ হাজার ১৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১২ জন এবং মৃত্যু ১৭০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ৭৪ হাজার ৪৬৪ জন। মারা গেছেন ৭১ হাজার ৩৫১ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮৮ হাজার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ১৯০ জন। মৃত্যু ৪৬৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৫৮ হাজার ৮৫৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৪১৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৩৯ হাজার ৪১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২১৯ জন এবং মৃত্যু ১৯৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৩ লাখ ৯৬ হাজার ২০৪ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ৫৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৭ হাজার ৫১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১৬৫ জন এবং মৃত্যু ৪৫৪ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ২৬ হাজার ৭৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩০৮ জন। মোট মৃত্যু ২ লাখ ১৪ হাজার ৮৫৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৮ হাজার ১৭৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ২৫ হাজার ২৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৩০ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৩২৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩১ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ৫২৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৬১ হাজার ৫৭৫ জন। মোট মৃত্যু ৫৯ হাজার ৭২৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪২৫ জন এবং মৃত্যু ২৮৪ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪১ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪০২ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৫৯৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৬ হাজার ১২৬ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৯ হাজার ৩৮৩ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৯৬২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩০২ জন, মৃত্যু ২৩ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ১৪৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৫ হাজার ৪৭১ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ১৪৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১০১ জন, মৃত্যু ২৩ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ১৮৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯২২ জন, মৃত্যু ১০১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন