English

28 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে গুরুতর অসুস্থ ৮৪ হাজার ৫০৯ জন বা আক্রান্তের ০.৬%

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ সোমবার (২৬ জুলাই ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৪৮ লাখ ৩৫ হাজার ৩১৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ২৭ হাজার ৯৪৮ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৮৬৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪১ লাখ ৭৫ হাজার ১২৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৬৭ লাখ ৭৯ হাজার ২২৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ২০৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৭ লাখ ৯৬ হাজার ৪৪৯ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮৪ হাজার ৫০৯ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫১ লাখ ৯৯ হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৮১৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৬ হাজার ৭৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৯ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৫ লাখ ১১ হাজার ৯০৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ১৫৩ জন, মৃত্যু ৪১১ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৪ লাখ ৯ হাজার ৬৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২০ হাজার ৯৯৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৭১ হাজার ৩৯৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার ৬৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ১২৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৪৯ হাজার ৯৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৪৩৬ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ২৬ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৭৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ৯০ হাজার ৬৩৪ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৯ লাখ ৯৩ হাজার ৯৩৭ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৬২২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৭৫ হাজার ৩৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ২৪২ জন এবং মৃত্যু ৬ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৯৭ হাজার ৯১২ জন। মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ১৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ১৭৩ জন এবং মৃত্যু ২৮ জনের। সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৫০ হাজার ২০৪ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৬ লাখ ১ হাজার ৬০৮ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৯৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৪ লাখ ২১ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২৩০ জন এবং মৃত্যু ৫৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৮ লাখ ৪৬ হাজার ৬১৫ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৭২১ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৯৩ হাজার ৯৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫০৬ জন এবং মৃত্যু ১৩৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৭ লাখ ২৭ হাজার ৮৪৬ জন। মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৮৬৮ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৮৭ হাজার ৯৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৮ জন। মৃত্যু ৩৩০ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ১৭ হাজার ৪১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৪৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৯৪৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ২৩ হাজার ২০৯ জন।

স্পেনে আক্রান্ত ৪২ লাখ ৮০ হাজার ৪২৯ জন। মোট মৃত্যু ৮১ হাজার ২২১ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৮৩ হাজার ৪৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ১৭১ জন, মৃত্যু ২৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৬৩ হাজার ২ জন। মোট মৃত্যু ৯২ হাজার ৩৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪৪ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৫২ জন, মৃত্যু ১ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৬ লাখ ৯১ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৮০০ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৫৬ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ১৪৬ জন এবং মৃত্যু ২৬৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩১ লাখ ৬৬ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৬৭৯ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ২৭৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ২৬৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫ লাখ ৯ হাজার ৩১৮ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮২ হাজার ১৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২৪২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৩ হাজার ২৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮২ জন এবং মৃত্যু ১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৭ লাখ ৪১ হাজার ৯৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮২৩ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৮ হাজার ৩১৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৬২ জনের। এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৪০ হাজার ৩২৭ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২৩ লাখ ৭৭ হাজার ৮২৩ জন। মোট মারা গেছেন ৬৯ হাজার ৭৭৫ জন। সুস্থ হয়েছেন ২১ লাখ ৫৮ হাজার ১৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭১৮ জন, মৃত্যু ২৮৭ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪৮ হাজার ৪৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮৬ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮৪৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৪ হাজার ১৯৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২১ লাখ ৪ হাজার ৩৯৪ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৫ হাজার ৮৯০ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯০ জন,মৃত্যু ৯৫ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৮ লাখ ৪৩ হাজার ৫২১ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৮০০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৮৪ জন, মৃত্যু ৪ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৬ নম্বরে উঠে আসা বাংলাদেশে এখন পর্যন্ত ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৭৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৯৮ হাজার ৯২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৯১ জন, মৃত্যু ২২৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন