English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৭ লাখ ৬১ হাজার ৯২৬ জন

- Advertisements -

বর্তমানে দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু এখন প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্তে বিশ্বে প্রথম অবস্থানে চলে আসবে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৫৫৩ জন, মৃত্যু ৩ হাজার ৮৪২ জনের।

আজ বৃহস্পতিবার (২৭ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৯৪ লাখ ২২ হাজার ৩০২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৫৯ হাজার ৬৮৮ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৮৩৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৫ লাখ ১২ হাজার ৪৮১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৭ লাখ ২২ হাজার ২৬৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৮১ হাজার ৯১৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৭ লাখ ৬১ হাজার ৯২৬ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৪ হাজার ৬৯৫ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ২০৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৫০০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৬ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬০৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৬ লাখ ৬২ হাজার ২৬৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৫৫৩ জন, মৃত্যু ৩ হাজার ৮৪২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৯৩৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ২৬ হাজার ১৪ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬২ লাখ ৭৫ হাজার ৪৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৪৫৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৫৪ হাজার ৬২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৩৯৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৭ লাখ ৩৩ হাজার ৯৮৭ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ২১ হাজার ৬৯৬ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ২৩ জন এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৬৬ হাজার ৬০৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু ১৪৪ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ১২ হাজার ১২৩ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৭৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৫৭ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু ১৬৬ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২৬ হাজার ১৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৭৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৪২ হাজার ৯০ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৭০ হাজার ২৯৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৮০ জন এবং মৃত্যু ৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮ হাজার ১১৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ১ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৩৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ৬২২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ১৬ হাজার ১৭৬ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৬৭ হাজার ৪১ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৪৭৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৩৮ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৭৩ জন, মৃত্যু ৩১৮ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৫৭ হাজার ৮৮৬ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৮৫৫ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ৮ হাজার ৬৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭ জন, মৃত্যু ৫৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৬ লাখ ২২ হাজার ১৩৫ জন। মারা গেছেন ৭৫ হাজার ৫৮৮ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৮১ হাজার ২৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৩৯৯ জন এবং মৃত্যু ৫৩২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩২ লাখ ৯৪ হাজার ১০১ জন। মারা গেছেন ৮৬ হাজার ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৭৮ হাজার ৯৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৪৮৭ জন। মৃত্যু ৫১৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৮ হাজার ৪৫০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৩০৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩০ হাজার ৫৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ২০৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৬৫ হাজার ৮৬৪ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ২১৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৭৯ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৬৮ জন এবং মৃত্যু ১৬৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৯৯ হাজার ৭৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৮৩ জন। মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৯৬০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৬৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৭ হাজার ৯৫৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৮৯ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৯৫ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৮৯৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯০ হাজার ৫১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৩৭ হাজার ২৪৫ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৬৩৪ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৯০ জন এবং মৃত্যু ১৬৪ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৯১ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৭৭১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৫ হাজার ২৬৩ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৯ হাজার ৪৩৩ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৫৪ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৫৮ জন, মৃত্যু ৪ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৪ হাজার ৪০৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪৫ হাজার ৫৫৫ জন। মোট মারা গেছেন ৫৬ হাজার ৭৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬২৩ জন, মৃত্যু ১০১ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৫৮৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৯৩ হাজার ৬৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৫৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩৩ হাজার ৮৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯৭ জন, মৃত্যু ১৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন