English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯০ লাখ ৮৮ হাজার ২১১ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা পরিস্থিতি সত্যি সত্যি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৯০২ জন, মৃত্যু ৩ হাজার ২৮৫ জনের।

আজ বুধবার (২৮ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৯৩ লাখ ৩২ হাজার ৫৪৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৩৪ হাজার ৮৫৯ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৯৭৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩১ লাখ ৪৮ হাজার ৮৩৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৬৯ লাখ ৮৪ হাজার ২২৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৩৪৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯০ লাখ ৮৮ হাজার ২১১ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১১ হাজার ২৭৩ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৯ লাখ ২৭ হাজার ৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৪৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৭ হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৮৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৫ লাখ ২১ হাজার ৯১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৯০২ জন, মৃত্যু ৩ হাজার ২৮৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ৬৩৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ১ হাজার ১৬৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৮ লাখ ৭ হাজার ৭০৪ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৪ লাখ ৪৬ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৮৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৯৫ হাজার ৩২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ১২০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৪৪২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৫ লাখ ৩৪ হাজার ৩১৩ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৬০৩ জন এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৪২ হাজার ৩১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৩১৭ জন এবং মৃত্যু ৩৩৩ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৭৯ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ২ হাজার ৬৪৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৭ লাখ ১০ হাজার ৫৮২ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৬৭ হাজার ২৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৩ হাজার ৩০১ জন এবং মৃত্যু ৩৪৬ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৯ হাজার ৬৩১ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৪৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৮৫ জন এবং মৃত্যু ১৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ২ হাজার ৩১১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৮১ হাজার ৫১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪০৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ৯১২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৪ লাখ ১৩ হাজার ৪৫১ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৯৬ হাজার ১৩৪ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৮৮৫ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৮৬ হাজার ৯৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৬৫ জন, মৃত্যু ১১৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৩ লাখ ২৬ হাজার ৭৭৮ জন। মোট মৃত্যু ৮২ হাজার ৬৯৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৩১ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৯ জন, মৃত্যু ৩৫৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৯ লাখ ৫ হাজার ১৭২ জন। মারা গেছেন ৬২ হাজার ৫৯৯ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৬৩ হাজার ২২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৪৯৫ জন এবং মৃত্যু ৫১২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৮ লাখ ৪ হাজার ৮৮১ জন। মারা গেছেন ৭২ হাজার ২৩৫ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ১৬ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৭৮ জন। মৃত্যু ৪৩৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৬৮ হাজার ৩৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৮৯৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৬৭ হাজার ৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭০৯ জন এবং মৃত্যু ৪৬০ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৪ লাখ ৩৮ হাজার ১৯৩ জন। মোট মৃত্যু ৭০ হাজার ৫৩২ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ১৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৬৩ জন এবং মৃত্যু ৪৬২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ২৯ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৪৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১৫ হাজার ১১৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৬৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৩ হাজার ৭৮৯ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৩৮ হাজার ২৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯১৫ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৯৫০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩২ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৬ হাজার ৮২৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৭৫ হাজার ৬২ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৪১৬ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৭৬ জন এবং মৃত্যু ৪০৩ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫১ হাজার ৭৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৫৬ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৯৩৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬ হাজার ৫৯৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ২২ হাজার ৭৭৭ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৭৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৬০ জন, মৃত্যু ২৬ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ৯৬৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭৭ হাজার ২০০ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ২৩৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮০ জন, মৃত্যু ৫১ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২ হাজার ৯৮৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৫১ হাজার ৬৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ২২৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৬৬ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩১ জন, মৃত্যু ৭৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

বাতাসে ধসে পড়ল সেতু!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন