English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ৪৩ হাজার ৫৯৭ জন

- Advertisements -

আজ শুক্রবার (২ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩৪ লাখ ২৭ হাজার ৮৮৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪৮ হাজার ৫৩৫ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৭৩০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৭১ হাজার ৫৯৪ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৯৫৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ৩৬৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ৪৩ হাজার ৫৯৭ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৭৩৯ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ৬১ হাজার ৪০৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৯৪৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২০ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩১৫ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯০ লাখ ৫২ হাজার ৮৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৩৬০ জন, মৃত্যু ৭৯৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪ লাখ ৫৩ হাজার ৯৩৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২৭১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৫ লাখ ৩৬ হাজার ৮৭ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ২২ হাজার ৩০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ১৪০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২০ হাজার ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৯৪৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৯ লাখ ৩১ হাজার ২৭২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৭৭ হাজার ৯৬৫ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১১১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ২২ হাজার ৭৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৬৪ জন এবং মৃত্যু ২৯ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৩৮ হাজার ১৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৫৪৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫০ লাখ ১৭ হাজার ৩২১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৩০ হাজার ৯৪০ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৭৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৫০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৮৮ জন এবং মৃত্যু ৪২ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ২৮ হাজার ৪৬৩ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ১৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু ২২ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২৭ হাজার ৫৫৬ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৪ লাখ ৯১ হাজার ৫৫১ জন। মারা গেছেন ৯৪ হাজার ৭৭২ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯২ হাজার ৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ১৭৭ জন এবং মৃত্যু ৪৬৮ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪২ লাখ ৬৯ হাজার ২৯৭ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ১৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৬৪ হাজার ৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৩১৫ জন। মৃত্যু ৫৯৩ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬০ হাজার ৭৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৫৮৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৮৩ হাজার ৮৪৩ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ২১ হাজার ৩০৫ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৮৮৩ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৩ হাজার ৫৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩৪৫ জন, মৃত্যু ৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৬ হাজার ৯৪০ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৫৩০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৫ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭১৭ জন, মৃত্যু ৭১ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ১৮ হাজার ৮৬০ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৩৮৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৮৯ হাজার ৯৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩০৩ জন এবং মৃত্যু ১২৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ১০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৪৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ৯০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৮ জন এবং মৃত্যু ২৩ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ১৯ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১০৫ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৪৪ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৩০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৫ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭০৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৩৯১ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫১ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৮ হাজার ৩৮৭ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২২ লাখ ৩ হাজার ১০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮৩৬ জন। মোট মৃত্যু ৫৮ হাজার ৯৯৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫০৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯০ হাজার ২৮৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৫৭ হাজার ৫৫৪ জন। মোট মৃত্যু ১ লাখ ৯২ হাজার ৬৮৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৯ জন,মৃত্যু ১২২ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৯ লাখ ৯৫ হাজার ৫৫৬ জন। মোট মারা গেছেন ৬১ হাজার ২৯ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫৪ হাজার ৭৯৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫৮৪ জন, মৃত্যু ৩৮২ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৫ হাজার ৮২৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮২৫ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৪ হাজার ৩৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬৪৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ২০ হাজার ৯১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩০১ জন, মৃত্যু ১৪৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন