English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৮৩ হাজার ৯১১ জন,২৪ ঘন্টায় প্রাণ গেছে ১৪ হাজার ২৫০ জনের

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১ হাজার ৩২৬ জন, মৃত্যু ৪ হাজার ১৯৪ জনের। এটা ২৪ ঘন্টায় বিশ্বে সর্বোচ্চ।

আজ শনিবার (৮ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৭৫ লাখ ৪৭ হাজার ৭৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৫০ হাজার ২৪০ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ২৫০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ৮৩ হাজার ৯১১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৪৯ লাখ ৭৫ হাজার ৪৩০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯ লাখ ৬ হাজার ৩৬৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৭৯ হাজার ১৪৭ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৮ হাজার ৫৮৫ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৪ লাখ ১৮ হাজার ৮২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৪৯১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৪ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৭৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৩ লাখ ২৪ হাজার ৭৫৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১ হাজার ৩২৬ জন, মৃত্যু ৪ হাজার ১৯৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৬১১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৩৮ হাজার ২৬৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৭৯ লাখ ১৭ হাজার ৮৫ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫০ লাখ ৮৭ হাজার ৩৬০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৩৩৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ১৯ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ২১৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৬ লাখ ৪০ হাজার ৪১৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৪৭ হাজার ২১৪ জন। মারা গেছেন ১ লাখ ৬ হাজার ১০১ জন এবং সুস্থ হয়েছেন ৪৮ লাখ ১৭ হাজার ৫২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১২৪ জন এবং মৃত্যু ২৩৫ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৪৯ লাখ ৯৮ হাজার ৮৯ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৪৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৬২ হাজার ৩২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ১০৭ জন এবং মৃত্যু ২৭৮ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৬৩ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৮৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১২ হাজার ৬২২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৮০ হাজার ৩৬০ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৩১ হাজার ৪৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯০ জন এবং মৃত্যু ১৫ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪২ হাজার ১৯২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯২ হাজার ৭৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৫৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৪৭০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৭২ হাজার ৭১৩ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৬৭ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৭৯২ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৪৮ হাজার ১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৮৬ জন এবং মৃত্যু ৬৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৪ হাজার ১২ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ২৮ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৫০ জন, মৃত্যু ২৪৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩১ লাখ ১৮ হাজার ১৩৪ জন। মারা গেছেন ৬৬ হাজার ৮৭২ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৭৭ হাজার ৯০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৫৫২ জন এবং মৃত্যু ৬০৯ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ৬৮ হাজার ৬২৬ জন। মারা গেছেন ৭৬ হাজার ৮৬৭ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৮৮ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫২৫ জন। মৃত্যু ৪৫৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ২৪ হাজার ৪২৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৪৪৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৫৫ হাজার ৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৭ জন এবং মৃত্যু ৪৫৩ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৬ লাখ ২৭ হাজার ৯৪ জন। মোট মৃত্যু ৭৪ হাজার ২৪১ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৭৪ হাজার ৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৭৬ জন এবং মৃত্যু ৩৩৫ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৫৮ হাজার ৮৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৪৬ জন। মোট মৃত্যু ২ লাখ ১৮ হাজার ১৭৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৬৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৯ হাজার ৭১৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৫ হাজার ৪২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪০৪ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৮৩০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩১ হাজার ১৬২ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৩৯ হাজার ৪৬৫ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৫১৯ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৯৪ জন এবং মৃত্যু ২৯৬ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৩ হাজার ৬৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩২৭ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৬৬৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৪২৩ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪২ হাজার ৬৯৬ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬০৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯ জন, মৃত্যু ২২ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৮৪২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯২ হাজার ৩২৬ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৬৮৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৫৬ জন, মৃত্যু ৬৭ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ২০২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৩৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৪ হাজার ৩৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮২ জন, মৃত্যু ৩৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন