English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩৫ লাখ ৩৭ হাজার ৯০৬ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

বর্তমানে দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু এখন প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্তে বিশ্বে প্রথম অবস্থানে চলে আসবে।

আজ শনিবার (২৯ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১ লাখ ৫২ হাজার ৫৩৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ১১ হাজার ৪৩৭ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৭১৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৫ লাখ ৩৭ হাজার ৯০৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ১৯ লাখ ৭৪ হাজার ৪৬২ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৩ হাজার ৫৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৫ লাখ ৪৬ হাজার ৮৩৫ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৩ হাজার ৩৩২ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪০ লাখ ২২ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৮১৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৮ হাজার ৯৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬২৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৭ লাখ ৬৭ হাজার ৪০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭১ হাজার ৭২৬ জন, মৃত্যু ৩ হাজার ৫৬৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৭ লাখ ১৯ হাজার ৪৩১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ২২ হাজার ৩৮৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৫১ লাখ ৭০ হাজার ৯৫২ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৯২ হাজার ৬৫৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৪৯৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৫৯ হাজার ১৭১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৪১৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৮ লাখ ১১ হাজার ২৬৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৪৬ হাজার ৮৯৭ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ২৯০ জন এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৩ হাজার ৭১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৬৮ জন এবং মৃত্যু ১০৭ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ২৮ হাজার ৩২২ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ১৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৮৩ হাজার ৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৭৩ জন এবং মৃত্যু ১৬৪ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৪৪ হাজার ৪৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৫২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২০ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৬১ হাজার ২৪৪ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৭৭ হাজার ৭০৫ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৮২ জন এবং মৃত্যু ১০ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮৪ হাজার ৬১৩ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৯ হাজার ৭০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৩৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ৯১৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৩৭ হাজার ৫১৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৭ লাখ ২ হাজার ৪২২ জন। মারা গেছেন ৭৬ হাজার ৬৯৩ জন এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৫২ হাজার ৮৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ২০৭ জন এবং মৃত্যু ৫৫৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৮০ হাজার ১৫৯ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৮৮৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৬১ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৯০ জন, মৃত্যু ১৯৫ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৬৮ হাজার ৬৫৮ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৯০৫ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ২৪ হাজার ৯১১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৮২ জন, মৃত্যু ১৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৩ লাখ ৪২ হাজার ৫৬৭ জন। মারা গেছেন ৮৭ হাজার ২০৭ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ২১ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৩৭৪ জন। মৃত্যু ৫১৪ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৮৬ হাজার ১১১ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৫৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ১০ হাজার ২৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৫৩ জন এবং মৃত্যু ১৮৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭০ হাজার ৯৫৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৫৫৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩৪ হাজার ৭১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৪৬ জন এবং মৃত্যু ১১৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৫ হাজার ৭২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার জন। মোট মৃত্যু ২ লাখ ২২ হাজার ৬৫৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪২৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ২১ হাজার ৫১০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৯৬ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩০৬ জন। মোট মৃত্যু ৫০ হাজার ২৩২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ২০ হাজার ২১৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৪৭ হাজার ৫৫৫ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৯৭৮ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০১ জন এবং মৃত্যু ১৬২ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৮ লাখ ৩ হাজার ৩৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৬২ জন। মোট মৃত্যু ৫০ হাজার ১০০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৪ হাজার ৫৫৭ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬০ হাজার ৪৮১ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৮৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০৫ জন, মৃত্যু ৮ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৫ হাজার ৮ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৪ হাজার ৫৫১ জন। মোট মারা গেছেন ৫৬ হাজার ২৯৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৭৪ জন, মৃত্যু ১২৩ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৫২০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৫১১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৫৮ জন, মৃত্যু ৩১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন