English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়েছেন ২কোটি ৮৩লাখ ৫০হাজার ৫২০জন,গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২লাখ ৩৪হাজার ৬৫৪জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (১২ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৭ লাখ ৪৮ হাজার ২২৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৭৭ হাজার ৪৭৮ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৯৩৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৮১ হাজার ৪৪৩ জন মানুষ।
 
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৩ লাখ ৫০ হাজার ৫২০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৬৫৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮২ লাখ ৪৭ হাজার ৫৩০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৮ হাজার ৭৩৬ জন বা ১%।
 
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৯ লাখ ৯১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৯৩৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৯ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩২৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫১ লাখ ২৮ হাজার ১৬২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
 
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৭৫৭ জন।মৃত্যু হয়েছে ৮১৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ১৯ হাজার ৩০০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৯ হাজার ১৮৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৬১ লাখ ৪৬ হাজার ৪২৭ জন।
 
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৩৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৫০৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৭০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৪ লাখ ৭০ হাজার ৩০৮ জন সুস্থ হয়েছেন।
 
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৯৮ হাজার ৭১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬৩৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৫৯৭ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৩ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ২০ হাজার ৪৪২ জন।
 
কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ১১ হাজার ৩১৬ জন। মারা গেছেন ২৭ হাজার ৮৩৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৮৯ হাজার ৭৮৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৬৯ জন।মৃত্যু ১৭৪ জনের।
 
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৮ লাখ ৯৪ হাজার ২০৬ জন। মারা গেছেন ২৩ হাজার ৮৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৩৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩২৪ জন এবং মৃত্যু ২৮৭ জনের।
 
স্পেনে আক্রান্ত ৮ লাখ ৯০ হাজার ৩৬৭ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৯২৯ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
 
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৪৯ হাজার ৩৭১ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৩০৫ জন।আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ৯৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৮৩ জন।মৃত্যু ৮২ জনের।
 
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ১৪ হাজার ৩২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৭৭ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৬৮২ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ১৫০ জন।
 
ফ্রান্সে মোট আক্রান্ত ৭ লাখ ৩৪ হাজার ৯৭৪ জন। মারা গেছেন ৩২ হাজার ৬৮৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ১০১ জন।মৃত্যু ৪৬ জনের।
 
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯২ হাজার ৪৭১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৫ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ৭৮০ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ৭৬৫ জন।
 
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৭১৬ জন। মারা গেছেন ৪২ হাজার ৮২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮৭২ জন এবং মৃত্যু ৬৫ জনের।
 
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৭৫ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৫৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬ হাজার ৩৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২২ জন এবং মৃত্যু ২৫১ জনের।
 
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮১ হাজার ৩৭১ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৩১৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ৩৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭৬ জন এবং মৃত্যু ৪৬ জনের।
 
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ২ হাজার ৩৩০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০৬ জন।মোট মৃত্যু ৯ হাজার ৮৫২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ১৫৭ জন।
 
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ২৬৬ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৫২৪ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৮৬০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৯৩ জন এবং মৃত্যু ২৪ জনের।
 
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৪ হাজার ৯৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৫৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ১৬৬ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৭০৯ জন।
 
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ৩৯ হাজার ৩৪১ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩২১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫০২ জন,মৃত্যু ৮৩ জনের।
 
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৯ হাজার ২৬৭ জন।মোট মৃত্যু ৫ হাজার ৪৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৩৩০ জন
 
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৫৩৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০২ জন। মোট মৃত্যু ৮ হাজার ৮৩৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৩৫৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন