English

31 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৯৭ লাখ ২১ হাজার ৩৯৮ জন বা আক্রান্তের ৯৮%

- Advertisements -

আজ বুধবার (৭ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৫৩ লাখ ৮৬ হাজার ৭৭৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৫৩ হাজার ১৫৩ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৫৭১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৯ হাজার ১৯১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৯৭ লাখ ২১ হাজার ৩৯৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ১৯ হাজার ৬৯১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ৭৮ হাজার ৫০৫ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৬৮০ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৬ লাখ ২২ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬১২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২১ হাজার ৫৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২০২ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯১ লাখ ৪৫ হাজার ২৮৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৯৫৭ জন, মৃত্যু ৯৩০ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬ লাখ ৬২ হাজার ৮৯৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৪ হাজার ২৪০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৭ লাখ ৯১ হাজার ৯৬৭ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৮ লাখ ৫৫ হাজার ১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৫০৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২৭ হাজার ১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৭৮৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭২ লাখ ৬২ হাজার ৬৪৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৯০ হাজার ৫৮৪ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ২৩১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৩৬ হাজার ৪৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮৫ জন এবং মৃত্যু ৩৪ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৫৮ হাজার ৬৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৩৭৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৩৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫১ লাখ ১ হাজার ৮৫২ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৫৪ হাজার ৭৬৩ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৯৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ২৪ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯৯ জন এবং মৃত্যু ৩৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৫৮ হাজার ৮৬৮ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৭৭৩ জন এবং মৃত্যু ৩৭ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৪১ হাজার ৩৫৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৭৪ হাজার ৩৪০ জন। মারা গেছেন ৯৬ হাজার ৯৮৩ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯২ হাজার ৫৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫৯০ জন এবং মৃত্যু ৪৬২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৪ লাখ ২ হাজার ৫৮২ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ১৯ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৩ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৭২১ জন। মৃত্যু ৫৫৩ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৪ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯০৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭০৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯৪ হাজার ৪২১ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৮০ হাজার ৬১২ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯৫২ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ২১ হাজার ৪২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১৩৭ জন, মৃত্যু ১৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৯ হাজার ৫৫৫ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৬৩০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩০ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭১২ জন, মৃত্যু ৩৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ৮৬ হাজার ৯২৩ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৫৩ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৮০ জন এবং মৃত্যু ১৪৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৪০৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৯৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ২৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৬ জন এবং মৃত্যু ১০ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৪১ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮০৫ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ৬৮৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ১৯ হাজার ৪৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৩ লাখ ৪৫ হাজার ১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ১৮৯ জন। মোট মৃত্যু ৬১ হাজার ৮৬৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭২৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৮ হাজার ৫৫৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৮ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪১ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৫০৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭২ হাজার ৬৮৭ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২০ লাখ ৯০ হাজার ৯০৯ জন। মোট মারা গেছেন ৬২ হাজার ৬২৮ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৫ হাজার ৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৫০০ জন, মৃত্যু ৪৫৭ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৬৯ হাজার ৫১ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ৫৮৮ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৭৪ জন,মৃত্যু ১৯৯ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৯২ হাজার ৮৩৪ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৫৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০৯ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৫ হাজার ২৯৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩৯২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫২৫ জন, মৃত্যু ১৬৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন