English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭৮ লাখ ৯৪ হাজার ২৮৭ জন

- Advertisements -

বিশ্বে এখন করোনায় দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্তে প্রথম অবস্থানে চলে আসবে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২২ হাজার ৮৩৫ জন, মৃত্যু ৪ হাজার ৪৫৫ জনের।

আজ সোমবার (২৪ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭৮ লাখ ৯৪ হাজার ২৮৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ১০৪ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৫৩৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৭৮ হাজার ৩৫৫ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার ১৪৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৭ হাজার ৮৮০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৪ লাখ ৮ হাজার ৪৯২ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৬ হাজার ৯৭১ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ৬৬০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৫৪১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৪ হাজার ৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২২৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৫ লাখ ২ হাজার ২৫৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২২ হাজার ৮৩৫ জন, মৃত্যু ৪ হাজার ৪৫৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৩ হাজার ৭৫১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ২০ হাজার ৯১৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬০ লাখ ৮৩ হাজার ৫৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ১৩৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৪৯ হাজার ১৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৯৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৪ লাখ ৯২ হাজার ১৬৭ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৩ হাজার ৬৬৬ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৫৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৯৯ হাজার ৩১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭০৪ জন এবং মৃত্যু ৭০ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৮৬ হাজার ৪৮৭ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ২৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ২৪ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৩৯ জন এবং মৃত্যু ১৯৭ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ১ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৫১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৪৮২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ১৭ হাজার ৭৬২ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬২ হাজার ৫৩৮ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৩৫ জন এবং মৃত্যু ৫ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১ হাজার ৪৫১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৯২ হাজার ১৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৯৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ২২৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৮৫ হাজার ৮৬৬ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৫৪ হাজার ২০১ জন। মোট মৃত্যু ৮৭ হাজার ৯৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৯৭ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৮২ জন, মৃত্যু ১৩ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৩৬ হাজার ৪৫৩ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৬২০ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৫৬ হাজার ২৭২ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৫ লাখ ৩৯ হাজার ৪৮৪ জন। মারা গেছেন ৭৪ হাজার ৬৩ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৬ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮০১ জন এবং মৃত্যু ৩৭৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩২ লাখ ৩২ হাজার ৪৫৬ জন। মারা গেছেন ৮৪ হাজার ৭২৪ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ২৬ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৬৯ জন। মৃত্যু ৪৯৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৫ হাজার ৬২২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ হাজার ৯২৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ২৪ হাজার ৭২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫ জন এবং মৃত্যু ৪৬ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৩২ হাজার ৫১৮ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৫৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৩৩ হাজার ৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৩১ জন এবং মৃত্যু ২১৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৯৫ হাজার ৩৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৬ জন। মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৫৯৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১২ হাজার ৬৯০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৮২ হাজার ৫২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৩৩ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৩৬৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫০ হাজার ৫৬২ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ২৫ হাজার ২৯৮ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৫৩ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু ২৪৬ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৭৫ হাজার ২২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৮০ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৩২৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৩ হাজার ৪৫ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৭ হাজার ৫৯৩ জন। মোট মৃত্যু ৩০ হাজার ২০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩৪ জন, মৃত্যু ৫ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭ হাজার ৭০৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৫ হাজার ৪৬৫ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৮০২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯৪ জন, মৃত্যু ৩০ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৩৯৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮৯ হাজার ৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৩৭৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩০ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৫৪ জন, মৃত্যু ২৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন