English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে করোনায় মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৮ লাখ ৬৭ হাজার ৫০০ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা প্রকোপ গত বছরের মতই বা তার চেয়েও ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩১৫ জন, মৃত্যু ৬৮৪ জনের।এদিকে ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৯৭৩ জন আর মৃত্যু ৩ হাজার ৭৩৩ জনের।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩৬ লাখ ৯৮ হাজার ৩৬৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ২৮১ জন। নতুন করে প্রাণ গেছে ১৫ হাজার ১৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ১ হাজার ১৩০ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৭৮ লাখ ২৮ হাজার ৭৫৮ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৮৭০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৮ লাখ ৬৭ হাজার ৫০০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৯৭৫ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ২৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ১৮৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭২ হাজার ৮৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৭৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪২ লাখ ৬ হাজার ৫৩৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৯৭৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৪১ হাজার ৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৭৩৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৬ লাখ ৬৪ হাজার ১৫৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩১৫ জন, মৃত্যু ৬৮৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৬১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৬ হাজার ৮৯২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৪৮ হাজার ৯০৫ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৮ লাখ ৪১ হাজার ৩০৮ জন। মারা গেছেন ৯৭ হাজার ৭২২ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ১ হাজার ২৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু ৪৩৩ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৬ হাজার ১৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৯৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ২৯ হাজার ৪৮০ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬৭ হাজার ২৯১ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু ৪৫ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৩২ হাজার ৭৭৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭০৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ৩৭৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬২৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৪০ হাজার ১৮২ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৬ লাখ ৩৩ হাজার ৯২৫ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৯৪৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৯৪ হাজার ৯৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ হাজার ৭৪০ জন এবং মৃত্যু ২৭৬ জনের।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ২৬ হাজার ৭৩৬ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৩৭ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৮৫ হাজার ৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৮৮ জন এবং মৃত্যু ১২৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৯ লাখ ২৭ হাজার ৫৭২ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ১৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ১৪ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯৩৬ জন, মৃত্যু ৩১২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৭৯ হাজার ৬১৭ জন। মারা গেছেন ৬৪ হাজার ৭৬৭ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪৫ হাজার ৪৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩৮১ জন। মৃত্যু ২৪৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৭১ হাজার ৬১৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৭০৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৪ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯১০ জন এবং মৃত্যু ৬৩৮ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৪ লাখ ৫০ হাজার ৬৮ জন। মারা গেছেন ৫৬ হাজার ৮৩২ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৪ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৩৯ জন এবং মৃত্যু ১৯৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৫৬ হাজার ৩৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৭৫ জন। মোট মৃত্যু ২ লাখ ৫ হাজার ২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬০৩ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯৫ হাজার ২১৩ জন।

ইরানে মোট আক্রান্ত ১৯ লাখ ৮৪ হাজার ৩৪৮ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৬৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৫ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু ১৯৩ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৭ লাখ ৮৪ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৪১৫ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৪৯৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮১ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭৩ হাজার ৮৫১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৭ হাজার ৮৯৮ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৭২৫ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ১১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩০৫ জন এবং মৃত্যু ৩১৪ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬০ হাজার ৭৭৭ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৩২৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫২২ জন, মৃত্যু ৫৩ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩০ হাজার ৮১৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৩ হাজার ৬০৯ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ১১১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৫৬ জন, মৃত্যু ৭৯ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৮২১ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৭ হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৬০ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৬৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯১ হাজার ৭৪২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৪৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৬১ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬২৬ জন, মৃত্যু ৬৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন