English

28 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে করোনায় মধ্যম মানের আক্রান্ত ৮৩ লাখ ৫৩ হাজার ৬৪২ জন বা ৯৯%

- Advertisements -
Advertisements
Advertisements

ইউরোপের দেশ যুক্তরাজ্য, ফ্রান্স এবং স্পেনে আবারো দ্রুত গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। এশিয়ার দেশ ইন্দোনেশিয়াতেও সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং গত ২৪ ঘণ্টায় শীর্ষ বিশে উঠে এসেছে।
বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (১৪ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৩ লাখ ৬১ হাজার ২৯৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৮ হাজার ৮৩০ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৪৩৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৯০ হাজার ৮১১ জন মানুষের।
আর ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৮ লাখ ৪৬ হাজার ৮৬৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮৩ লাখ ৫৩ হাজার ৬৪২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৬৯ হাজার ৯৭৭ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮০ লাখ ৯০ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৫৩৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২০ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৪৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫২ লাখ ২৬ হাজার ৪২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৫১৭ জন। মৃত্যু হয়েছে ৭২৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭২ লাখ ৩৭ হাজার ৮২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১০ হাজার ৬১৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬২ লাখ ৯৮ হাজার ৭০৫ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ১৪ হাজার ৮২৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪১৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু ৩৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৫ লাখ ২৬ হাজার ৯৭৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২৬ হাজার ১৭৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৬৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ৯৬৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৩১ হাজার ৭৮৫ জন।
স্পেনে আক্রান্ত ৯ লাখ ২৫ হাজার ৩৪১ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ২০৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ হাজার ১১৮ জন। মৃত্যু ৮০ জনের।
কলম্বিয়ায় মোট আক্রান্ত ৯ লাখ ২৪ হাজার ৯৮ জন। মারা গেছেন ২৮ হাজার ১৪১ জন এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৬ হাজার ৭০৩ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ হাজার ১৫ জন। মৃত্যু ১৫৬ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ১৭ হাজার ৩৫ জন। মারা গেছেন ২৪ হাজার ৫৭২ জন এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ২৩৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩ হাজার ৩০৫ জন এবং মৃত্যু ৩৮৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৫৩ হাজার ৯৭৪ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৪১৯ জন। আর সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ৯৫৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ৮০৩ জন। মৃত্যু ৬২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ২১ হাজার ৪৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৫৪২ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৯৪৫ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু ১৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ৯৯১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৭ লাখ ৫৬ হাজার ৪৭২ জন। মারা গেছেন ৩২ হাজার ৯৮২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২ হাজার ৯৯৩ জন। মৃত্যু ১১৭ জনের।
দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯৪ হাজার ৫৩৭ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ১৭৮ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ২৮ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ২৫ হাজার ৫৭৪ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩৪ হাজার ৯২০ জন। মারা গেছেন ৪৩ হাজার ১৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭ হাজার ২৩৪ জন এবং মৃত্যু ১৪৩ জনের। ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৮ হাজার ৩৮৯ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৭০ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১১ হাজার ৮৪০ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ হাজার ১০৮ জন এবং মৃত্যু ২৫৪ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮৪ হাজার ২৮০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৩৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ৩৯২ জন এবং মৃত্যু ১৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৯ হাজার ৩৫৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৯২১ জন। মোট মৃত্যু ৯ হাজার ৯৭০ জনের, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ২০৮ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ২৭৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৭৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ৫৩৭ জন এবং মৃত্যু ২২ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৪৬৭ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ হাজার ৯০১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ২৪৬ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪২ হাজার ২৮ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৪৪ হাজার ৭১৩ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৭২ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ৯৯০ জন, মৃত্যু ৪০ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৪০ হাজার ৬২২ জন। মোট মৃত্যু ১২ হাজার ২৭ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৯০৬ জন, মৃত্যু ৯২ জনের, এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ২৯৬ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৪০ হাজার ৮৯ জন। মোট মৃত্যু ৫ হাজার ৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৩৩৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন