English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১কোটি ১৭লাখ ৭৫হাজার ৯২৮জন, গুরুতর অসুস্থ্য ৮৫,৩৬২ জন

- Advertisements -

আজ সোমবার(২ নভেম্বর)বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৬৮ লাখ ২৩ হাজার ৫৭০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪৯ হাজার ৭৯০ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ১২৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৫ হাজাজ ৩২১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৭ লাখ ৫৬ হাজার ৯৫৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৪৩৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৭ লাখ ৭৫ হাজার ৯২৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৮৫ হাজার ৩৬২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯৪ লাখ ৭৩ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭১ হাজার ৩২১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৬ হাজার ৪৭১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৯৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬১ লাখ ৩ হাজার ৬০৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৪৪১ জন। মৃত্যু হয়েছে ৪৯৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ২৯ হাজার ৩২২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২২ হাজার ৬৪২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৫ লাখ ৪২ হাজার ৯০৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৪৫ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১০০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬০ হাজার ১০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৯ লাখ ৮০ হাজার ৯৪২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৩৬ হাজার ৭৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৬৬৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ২৫ হাজার ৬৭৩ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৪ লাখ ১৩ হাজার ৯১৫ জন। মারা গেছেন ৩৭ হাজার ১৯ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ১৮ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৬ হাজার ২৯০ জন। মৃত্যু ২৩১ জনের।
স্পেনে আক্রান্ত ১২ লাখ ৬৪ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৮৭৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১১ লাখ ৭৩ হাজার ৫৩৩ জন। মারা গেছেন ৩১ হাজার ১৪০ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৮৫ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬০৯ জন এবং মৃত্যু ১৩৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১০ লাখ ৮৩ হাজার ৩২১ জন। মারা গেছেন ৩১ হাজার ৫১৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯ লাখ ৭৭ হাজার ৮০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৩৭ জন। মৃত্যু ২০১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৪ হাজার ৯১৪ জন। মারা গেছেন ৪৬ হাজার ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২৫৪ জন এবং মৃত্যু ১৬২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ২৪ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৫১ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭৫৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৬৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭৭ হাজার ৬৫৯ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৪ হাজার ৯১১ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৫২৯ জন। আর সুস্থ্য হয়েছেন ৮ লাখ ২৭ হাযার ৬১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪০৮ জন। মৃত্যু ৫৩ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ২৬ হাজার ৮২৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৭১ জন, মৃত্যু ১৩৫ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৪১১ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫৫ হাজার ৩৩০ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৯০৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৮ হাজার ৮২৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৯৮০ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ২০ হাজার ৪৯১ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ২৯৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৬৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭১৯ জন এবং মৃত্যু ৪৩৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৪ হাজার ৩৪৬ জন। মোট মৃত্যু ১০ হাজার ৬২২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৫৬ জন, মৃত্যু ৩৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১১ হাযার ৮৬৪ জন। মোট মৃত্যু ১৪ হাজার ২৪৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০৮ জন এবং মৃত্যু ৪০ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৭৫ হাজার ২৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৫৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯৬৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২ হাজার ৭৮২ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ২৯ হাজার ২২৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ৬২৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২৫ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯১৫ জন,মৃত্যু ১৭৩ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ১২ হাজার ৭৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৯৬ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৯৪৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৯৪২ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯ হাজার ২৫২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৪১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৮ জন এবং মৃত্যু ১৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন